নীড় পাতা » খাগড়াছড়ি » স্মৃতির মিনারে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন

স্মৃতির মিনারে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন

অমর একুশের প্রথম প্রহর সকাল ৭টায় জেলার মানিকছড়ি উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা প্রথমে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। পরে ছাত্র, জনতা, রাজনীতিবিদ, শিক্ষক ও সুধীজনরা দলে দলে এসে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করেন। সকাল ৮টায় প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয় প্রভাত ফেরি ও আলোচনা সভা।

এদিন সকাল সাড়ে ৬টার পর পর উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ, ছাত্রশিক্ষক দলে দলে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে নিজস্ব ব্যানারে পুস্পমাল্য নিয়ে সমবেত হয় উপজেলা শহীদ মিনার চত্বরে। সকাল ৭টায় উপজেলা প্রশাসনের ব্যানারে উপজেলা পরিষদ চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নোমান মিয়া,অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক এর নেতৃত্বে প্রথমে শহীদ বেদিতে পুস্পমাল্য অর্পণ করেন প্রশাসন।

পরে উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো.সফিউল আলম চৌধুরীর নেতৃত্বে মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ড,অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ এর নেতৃত্বে পুলিশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নোমান মিয়ার নেতৃত্বে স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন এর নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ,ছাত্রলীগ সভাপতি মো. আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল এর নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ পুস্পমাল্য অর্পণ করেন।

এর পর ধীরে ধীরে স্কুল-কলেজ এর শিশু-কিশোর, শিক্ষক, ব্যবসায়ী, এনজিও প্রতিনিধি, সামাজিক ও ব্যবসায়িক সংগঠনগুলো ফুলে ফুলে শহীদ মিনারকে রাঙিয়ে তুলে।

সকাল ৮টায় উপজেলা প্রশাসনের ব্যানারে প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় প্রভাত ফেরি। এর পর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় বক্তারা ৫২ এর ভাষা আন্দোলনের যুক্তিকতা তুলে ধরে অর্জিত বিজয় সর্ম্পকে নতুন প্রজন্মদের উদ্দেশ্যে বলেন, অনেক ত্যাগ ও প্রাণের বিনিময়ে আজ আমরা মায়ের ভাষায় কথা বলি। পৃথিবীতে ত্যাগ ব্যতিত কোন দাবি পূরণ হয় না। আমরা জীবনের বিনিময়ে এ ভাষা পেয়েছি। বিশ্ব আমাদের এ ভাষাকে স্বীকৃতি দিয়েছে। জাতি হিসেবে আমরা বাঙালি জাতি সত্যিই গর্বিত ও সফল।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply