স্বস্তি ফিরছে সাজেকে

SAM_1719বাঘাইছড়ির শিয়ালদাহসহ বিভিন্ন স্থানে ডায়রিয়ার প্রকোপ নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত পরিস্থিতি উন্নতির দিকে বলে জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি রিজিয়নের উদ্যোগে একটি হেলিকপ্টারযোগে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম ও সেনাবাহিনীর মেডিকেল টিম দুর্গম শিয়ালদাহ গ্রামে পৌঁছে আক্রান্ত রোগিদের সেবার লক্ষ্যে বাড়ি বাড়ি পরিদর্শন করেন। এসময় তাঁরা রোগিদের চিকিৎসা ও ওষুধপত্র বিতরণ করেন। এছাড়া ব্রাকের একটি টিম দীর্ঘ পায়ে হেঁটে গ্রামে পৌঁছে দুর্গতদের চিকিৎসা সহায়তা প্রদান করেন। স্বাস্থ্য বিভাগ, সেনাবাহিনী ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের দ্রুত উদ্যোগের ফলে ডায়রিয়ায় আক্রান্তদের চিকিৎসা দেওয়া সম্ভব হয়েছে। স্বাস্থ্য বিভাগ মাচালং, রুইলুই পাড়া ও আরো বিভিন্ন স্থানে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। সকলের সমন্বিত উদ্যোগে আক্রান্ত এলাকায় রোগিদের অবস্থা নিয়ন্ত্রণে এসেছে বলে জানা যায়।

রাঙামাটির জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন শুক্রবার সন্ধ্যায় পাহাড়টোয়েন্টিফোর ডট কম কে জানান, পরিস্থিতি এখন উন্নতির দিকে। বৃহস্পতিবার থেকে রাঙামাটি সিভিল সার্জনের একটি টিম, উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি টিম এবং খাগড়াছড়ি রিজিয়নের সেনাবাহিনী ও বিজিবি’র একটি টিমসহ মোট তিনটি টিম দুর্গত এলাকায় চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। সকলের ত্বরিত পদক্ষেপে পরিস্থিতি আস্তে আস্তে নিয়ন্ত্রণে চলে আসছে।

এদিকে পরিস্থিতি পর্যবেক্ষণে শুক্রবার বাঘাইছড়ি সফর করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি শিয়ালদাহ গ্রামে যেতে না পারলেও অন্যান্য জায়গায় ডায়রিয়া আক্রান্তদের পরিদর্শন করেন। এসময় তিনি ডায়রিয়া মোকাবেলায় প্রয়োজনীয় সব ধরনের সহায়তাদানের আশ্বাসসহ মেডিকেল টিমগুলোকে চিকিৎসা সেবা নিশ্চিতকরণের নির্দেশ দিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply