নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » স্বতন্ত্র প্রার্থী উষাতন’র আবেদন খারিজ,দীপংকরের প্রার্থীতা নিয়ে সংশয় দূর

স্বতন্ত্র প্রার্থী উষাতন’র আবেদন খারিজ,দীপংকরের প্রার্থীতা নিয়ে সংশয় দূর

Piccccরাঙামাটি আসনে আওয়ামী লীগের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের মনোনয়নপত্র বাতিলের শুনানী শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বুধবার স্বতন্ত্র প্রার্থী উষাতনের আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে নির্বাচন কমিশন বৃহস্পতিবার বিকেলে দীপংকর তালুকদারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে।
বুধবার শুনানীতে দীপংকর তালুকদার নিজে উপস্থিত থাকলেও উষাতন তালুকদারের পক্ষে তার মনোনিত প্রতিনিধি উপস্থিত ছিলেন। নির্বাচন কমিশন উভয়পক্ষের বক্তব্য শোনার পর বৃহস্পতিবার সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছিলেন। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার উষাতন তালুকদারের আবেদন খারিজ করে দিয়ে দীপংকরের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে কমিশন।
তবে স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার ন্যায় বিচার পাননি দাবি করে বলেন,তার বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ তোলার পরও নির্বাচন কমিশন কেনো তা আমলে নিলোনা তা আমার বোধগম্য নয়। এই বিষয়ে পরবর্তীতে কি করা হবে সেই সম্পর্কে সবার সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।
প্রসঙ্গত,নির্বাচনী প্রার্থিতা হওয়ার যোগ্যতার চেকলিস্ট লংঘন করে খাগড়াছড়ি জেলা খাদ্য অফিসের তালিকাভূক্ত ঠিকাদার হিসেবে থাকা সত্ত্বেও ‘তথ্য গোপন’ করার অভিযোগ এনে তার মনোনয়ন বাতিল করার দাবিতে প্রথমে রাঙামাটি রিটার্নিং অফিসার, ও পরে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে আবেদন করেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে এবারও মেয়র হলেন বেবী

বান্দরবান পৌরসভা নির্বাচনে দ্বিতীয় বারের মতো নৌকা প্রতীকে বর্তমান মেয়র মো. ইসলাম বেবী মেয়র নির্বাচিত …

Leave a Reply