নীড় পাতা » ব্রেকিং » স্থবিরতা কাটিয়ে চাঙ্গা পর্যটন শিল্প

স্থবিরতা কাটিয়ে চাঙ্গা পর্যটন শিল্প

dav

নির্বাচনকালীন স্থবিরতা কাটিয়ে চাঙ্গা হতে শুরু করেছে রাঙামাটি পর্যটন শিল্প। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন, বিদ্যালয়গুলোতে বই উৎসব ও ভর্তি কর্যক্রমের জন্য প্রাকৃতিক সৌন্দর্যের রানী রাঙামাটিতে পর্যটক মৌসুমেও দেখা মেলেনি পর্যটকদের। নির্বাচন শেষ হওয়ার পর ইতোমধ্যে আসতে শুরু করেছে পর্যটকরা। এতে চাঙ্গা হয়ে উঠেছে পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো।

প্রতি বছর অক্টোবর থেকে মার্চ পর্যন্ত পার্বত্য জেলা রাঙামাটিতে পর্যটকরা ভিড় করে। এই পর্যটকদের ওপর নির্ভর করে এখানে গড়ে উঠেছে শতাধিক পর্যটকসংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠান। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচন, বিদ্যালয়গুলোতে বই উৎসব ও ভর্তি কর্যক্রমের কারণে পর্যটকের ভরা মৌসুমেও দেখা মিলছিল না পর্যটকদের। এতে হতাশ হয়ে পড়ে পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ীরা। নির্বাচন শেষে পর্যটকরা রাঙামাটিমুখী হওয়ায় হাসি ফুটেছে ব্যবসায়ীদের মুখে।

ঢাকা থেকে বেড়াতা আসা এক দম্পতি জানান, বাচ্চাদের পরীক্ষা ও ভর্তিও কাজ শেষ, আর কয়েকদির পার বাচ্চাদের স্কুল খুলবে তাই এই সুযোগে রাঙামাটিতে ঘুরতে এসে প্রাকৃতিক সৌন্দর্য দেখে তাদের মুগ্ধতার কথায় জানান।

চট্টগ্রাম থেকে ঘুরতে আসা মোতালেব হোসেন বলেন, ‘পরিবারের সকলককে নিয়ে প্রতি বছর প্রাকৃতির কাছাকাছি ঘুরতে যাই। শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ হওয়ায় রূপের রানী খ্যাত রাঙামাটিতে চলে আসলাম। বাংলাদেশে এমন সুন্দর জায়গা আছে এখানে না আসলে বলে বুঝানো যাবে না।

মতি মহল আবাসিক হোটেলের মালিক মো. আজম জানান, ‘প্রতিবছর ডিসেম্বর থেকে পর্যটকের ঢল নামে রাঙামাটি কিন্তু এবছর ডিসেম্বর নির্বাচন হওয়ার কারনে ডিসেম্বরে কিছুটা কম ছিল পর্যটক। নির্বাচর শান্তিপূর্ণভাবে শেষ হওয়ার বুকিং শুরু হয়েছে। আশা করছি ভালোই পর্যটক পাবো এবছর।

রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়–য়া বলেন, ‘ইতোমধ্যে ডিসেম্বরের শুরুতে কিছুটা কম পর্যটক থাকলেও জানুয়ারি মাসে ৭০% বুকিং আছে বলে আমাদের। পর্যটকদের বরণ করে নিতে সকল প্রকার প্রস্তুতি রয়েছে।

রাঙামাটি ট্যুরিস্ট পুলিশের ওসি ছাইদুল হক বলেন, পর্যটকরা যাতে নির্বিঘেœ ঘুরে বেড়াতে পারে সে বিষয়ে ব্যবস্থা নিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

Leave a Reply