নীড় পাতা » ব্রেকিং » স্থগিত হলো এফপিএবি নির্বাচন

স্থগিত হলো এফপিএবি নির্বাচন

fpabঅবশেষে আপাতত: সব জল্পনা কল্পনার শেষ হয়ে স্থগিতই হয়ে গেলো রাঙামাটির বহুল আলোচিত বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি(এফপিএবি)’র রাঙামাটি জেলা শাখার নির্বাচন।

বৃহস্পতিবার বিকেলে রাঙামাটির জেলা প্রশাসক সামসুল আরেফিন ‘নিরাপত্তাজনিত’ কারণে আদালতের রায় না আসা পর্যন্ত নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন।

এর আগে মঙ্গলবার এফপিএবির রাঙামাটি শাখার আজীবন সদস্য ও বাংলাদেশ টেলিভিশন এর রাঙামাটি প্রতিনিধি মোঃ মোস্তফা কামাল রাঙামাটির যুগ্ম জেলা জজ আদালতে নির্বাচনের উপর স্থগিতাদেশ চেয়ে একটি আবেদন করলে আদালত বিবাদীপক্ষের ১৮ জনকে ২৪ ঘন্টার মধ্যে জবাব দেয়ার আদেশ দিলে বুধবার আদালতে লিখিত জবাব দেয়। এরপর আদালত শুনানী হলেও কোন রায় ঘোষণা করেনি।

এরই প্রেক্ষিতে শহরের আইনশৃংখলা পরিস্থিতির বিষয়টি বিবেচনায় নিয়ে নিরাপত্তাজনিত কারণে দেখিয়ে আদালতের রায় ঘোষিত না হওয়া পর্যন্ত নির্বাচনের কার্যক্রম স্থগিত রাখার অনুরোধ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনারকে। ফলে আগামী ৩১ অক্টোবর নির্বাচনটি স্থগিত হয়ে গেলো।

রাঙামাটির জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন পাহাড়টোয়েন্টিফোর ডট কমকে জানান,শহরের আইনশৃংখলা পরিস্থিতির বিষয়টি বিবেচনায় নিয়ে জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নির্বাচনটি আদালতের রায় ঘোষিত না হওয়া পর্যন্ত স্থগিত রাখার জন্য বলেছি। তবে আদালত যে নির্দেশনা দিবে সেভাবেই পরবর্তী কার্যক্রম চলবে।

জেলা প্রশাসকের চিঠি পাওয়ার বিষয়টি স্বীকার করে এফপিএবির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট পরিতোষ কুমার দত্ত জানিয়েছেন, এই নির্বাচনকে ঘিরে জেলার আইনশৃংখলা বিঘœ ঘটতে পারে এমন শংকায় জেলা প্রশাসক মহোদয় আমাদেরকে নির্বাচন স্থগিত রাখতে অনুরোধ করেছেন,আমরাও তাই আপাতত নির্বাচন স্থগিত করেছি।

প্রসঙ্গত,৩১অক্টোবর অনুষ্ঠিতব্য এফপিএবির রাঙামাটি শাখার নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতাদের মধ্যে দুটি পক্ষ তৈরি হয়। এর একটির নেতৃত্ব দিচ্ছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও জেলার মহিলা আওয়ামলীগের আহ্বায়ক ফিরোজা বেগম চিনু এবং আরেকটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক মুজিবুর রহমান দীপু। নির্বাচনকে ঘিরে গত কয়েকদিন ধরেই শহরজুড়ে চলছে নানান আলোচনা।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

One comment

  1. যাক্ বাঁচা গেল! এবার শান্তিতে দুর্নীতি করতে পারবো?

Leave a Reply

%d bloggers like this: