স্কুল ছাত্রী ধর্ষনের প্রতিবাদে মানববন্ধন

DSC0পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায ৮ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষণকারীর বিচারের দাবীতে মাটিরাঙ্গায় মানববন্ধন করেছে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ত্রিপুরা সম্প্রদায়ের শিক্ষার্থীরা। এ ঘটনাকে সাম্প্রদায়িক ইস্যু না করে ধর্ষনকারীর সর্বোচ্চ শাস্তি দাবী করেন বক্তারা। পাহাড়ী-বাঙ্গালী সকলকে এ জাতীয় অপরাধকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলারও আহবান জানান তারা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম‘র ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তারা স্কুল ছাত্রী ……….. ত্রিপুরা‘র ধর্ষনকারী মো: জাহাঙ্গীর আলমকে গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে তার সর্বোচ্চ শাস্তি দাবী করে বলেন, এভাবে ধর্ষন অব্যাহত থাকলে কোন অভিভাবকই তার সন্তানকে স্কুলে পাঠাতে সাহস পাবেনা।

মাটিরাঙ্গা উপজেলা ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম‘র সভাপতি নিপু বিকাশ ত্রিপুরা‘র সভাপতিত্বে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ টিএসএফ‘র সভাপতি নরেন্দ্র ত্রিপুরা, বাংলাদেশ মারমা স্টুডেন্টস ফোরাম‘র মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি রাম্্রাচাই চৌধুরী, কলেজ ছাত্র দীপঙ্কর ত্রিপুরা, ধর্ষিতার ভগ্নিপতি তপ্ত বিকাশ ত্রিপুরা প্রমুখ।

পরীক্ষা শেষে স্কুল থেকে ফেরার পথে মানুষরুপী নরপশু কর্তৃক ধর্ষিত হওয়ার ঘটনা দু:খ জনক উল্লেখ করে বক্তারা বলেন, অতীতের ধর্ষণের ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় অপরাধীরা বেপরোয়া হয়ে উঠেছে। আর বার বার ধর্ষনের মতো ঘটনা ঘটছে। বক্তারা ধর্ষণের শিকার স্কুলছাত্রীর সুচিকিৎসা ও ক্ষতিপূরণ প্রদান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের নিকট দাবি জানান।

এ বিষয়ে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: শাহাদাত হোসেন টিটো বলেন, অভিযোগের ভিত্তিতে মাটিরাঙ্গা থানা পুলিশ ঘটনার সাথে জড়িত অভিযোগে মো: জাহাঙ্গীর আলম-কে রাত ১০ টার দিকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। ধর্ষিতা ………………….. ত্রিপুরা‘র আত্মীয় মনোবিকাশ ত্রিপুরা বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: