নীড় পাতা » খেলার মাঠ » স্কুল ক্রিকেটে আলফেসানি একাডেমীর শুভ সূচনা

স্কুল ক্রিকেটে আলফেসানি একাডেমীর শুভ সূচনা

Young-tigersস্ট্যান্ডার্ড চাটার্ড ইয়াং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার রাঙামাটি অঞ্চলের উদ্বোধনী খেলায় শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়কে ২৯ রানে পরাজিত করে শুভসূচনা করেছে আলফেসানি একাডেমী।
বৃহস্পতিবার সকালে টসে জিতে শাহ উচ্চ বিদ্যালয় দল প্রতিপক্ষ আলফেসানি কে ব্যাটিংয়ে পাঠায়। দলের নির্ভরযোগ্য দুই ব্যাটসম্যান আলাউদ্দিন মামুন ও হাবিবুর রহমানের দৃঢ় ব্যাটিংয়ে ২০৪ রানের লড়াকু ইনিংস গড়ে দলটি। ১০ উইকেট হারিয়ে ২০৫ রানের জয়ের টার্গেট বেঁধে দেয় তারা। দলের পক্ষে আলাউদ্দিন মামুন ১০৬ বলে ৮০ রান এবং হাবিব ৩৫ বলে ৫০ রানের অর্ধশতদের দৃষ্টিনন্দন ইনিংস খেলেন। শাহ উচ্চ বিদ্যালয়ের পক্ষে নুরুল আলম ৬৩ রানে ৩ উইকেট এবং শামীম হোসেন ৩০ রান দিয়ে ৩ টি উইকেট লাভ করেন।

২০৫ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে ১৭৫ রানেই থেমে যায় শাহ উচ্চ বিদ্যালয়। দলের পক্ষে ওহিদুল ইসলাম ৩৯ বলে ৩৬,মেজবাউদ্দিন ২৭ বলে ৩১ রান করেন।
আলফেসানির বোলারদের মধ্যে হাসান আলী ৯ ওভারে ২৮ রান দিয়ে ৩ উইকেট লাভ করেন,আব্দুর রহমান৭ ওভারে ২৪ রানে নেন ২ টি উইকেট।
ফলে নিজেদের প্রথম খেলায় ২৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মুজাদ্দেদ-ই-আলফেসানি একাডেমি।
ম্যান অব দ্য ম্যাচ হন বিজয়ী দলের আলাউদ্দিন মামুন।
এদিন খেলা পরিচালনা করেন বিসিবির দুই আম্পায়ার মো: আমিনুল ও নুরুদ্দিন সোহাগ। ম্যাচ রেফারি ছিলেন বেনু দত্ত।
২৪ জানুুয়ারি প্রতিযোগিতার দ্বিতীয় খেলায় একই মাঠে সকাল নয়টায় মাঠে নামবে প্রতিযোগিতার অন্য দুই দল শহীদ আব্দুল আলী একাডেমি ও রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়।

রাঙামাটির চারটি মাধ্যমিক পর্যায়ের স্কুল এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।এরা হলো- শাহ উচ্চ বিদ্যালয়,মুজাদ্দেদ-ই-আলফেসানি একাডেমি,রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় এবং শহীদ আব্দুল আলী একাডেমী। ২২ জানুয়ারি শুরু হওয়া এই প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি। জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন দল অংশ নিবে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায়।
এবারের প্রতিযোগিতায় জাতীয়ভাবে পৃষ্ঠপোষকতা করছে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply