নীড় পাতা » ফিচার » অরণ্যসুন্দরী » স্কাই ম্যারাথনে বিজয়ী ফিরোজ ও মেরুনা

স্কাই ম্যারাথনে বিজয়ী ফিরোজ ও মেরুনা

skyবান্দরবানে ‘নীল সাগর গ্রুপ’ আন্তর্জাতিক স্কাই ম্যারাথনে প্রথম হয়েছেন বরিশালের ফিরোজ খান (পুরুষ) এবং ঢাকার মেরুনা আক্তার (নারী)। এছাড়াও দৌঁড়ে পুরুষদের মধ্যে দ্বিতীয় হয়েছেন মোহাম্মদ ফরিদ (ময়মনসিংহ), তৃতীয় রফিকুল ইসলাম (ঢাকা)। এবং নারীদের মধ্যে দ্বিতীয় হয়েছেন আর্দুসা হেরিস তেরেসা (নেদারল্যান্ড), তৃতীয় ইতি বেগম (যশোর)। শনিবার সকাল আটটায় এভারেস্ট একাডেমি এবং এ ফর অ্যাডভেঞ্চার প্রতিষ্ঠানের উদ্যোগে ‘আজ হাঁটবো, কাল দৌঁড়াবো’ স্লোগানে বান্দরবানের প্রথমবারের মত এ ম্যারাথন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ এভারেস্ট একাডেমি পরিচালক মুসা ইব্রাহীম বলেন, রুমা সড়কের রামড়ি পাড়া থেকে আন্তর্জাতিক স্কাই ম্যারাথন শুরু হয়ে ২১.১ কিলোমিটার পাহাড়ি পথ দৌঁড়ে জেলা শহরের রাজার মাঠে এসে শেষ হয়।

ম্যারাথনে দেশের আটটি বিভাগ থেকে বাছাইকৃত ৮০ জন রানার, ছয়জন বিদেশিসহ স্থানীয় মিলিয়ে ২৫০ নারী-পুরুষ এ স্কাই ম্যারাথনে অংশ্রগ্রহণ করেছে। ম্যারাথন উদ্বোধন করেন বান্দরবান ৬৯ সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফখরুল আহসান পিএসসি। বিকালে চারটায় বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিজয়ী প্রথম পুরস্কার ৩০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ২০ হাজার টাকা এবং তৃতীয় ১৫ হাজার টাকা। এছাড়াও অংশগ্রহণকারী ৩০ জন পুরুষ এবং ১০ জন নারীকে পুরস্কৃত করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply