নীড় পাতা » ব্রেকিং » সেই দুই পুলিশ সদস্যকে সম্মাননা

সেই দুই পুলিশ সদস্যকে সম্মাননা

গত ১২ জানুয়ারি রাঙামাটি শহরে সাড়ে চার বছর বয়সী শিশুকে গলা কেটে হত্যা চেষ্টা করে শিশুটির সৎ মা। আহত শিশুটিকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হলে দ্রুত অস্ত্রোপচার করতে রক্তের প্রয়োজন পড়ে। শিশুটির জীবন বাঁচাতে তাৎক্ষণিক রক্তের প্রয়োজন বিষয়টি উপলব্ধি করে রক্তদানে এগিয়ে আসেন রাঙামাটি জেলায় কর্মরত দুই পুলিশ সদস্য কনস্টেবল মোঃ শাকিল ও কনস্টেবল আল মাসুদ রাজু।

এই দুই পুলিশ সদস্যদের মহানুভবতার দৃষ্টান্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি সকলের নজর কাড়ে। এই দুই পুলিশ সদস্য বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি বৃদ্ধি করছে। তাদের এই মহানুভবতার স্বীকৃতি স্বরূপ মহৎ কাজে অন্যদেরকে অনুপ্রাণিত করতে রাঙামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর, পিপিএম-সেবা মঙ্গলবার ‘সম্মাননা স্মারক’ প্রদান করেন।

মানব সেবার মহান ব্রত নিয়ে পুলিশ সদস্যদের দ্বারা গঠিত ‘মানবিক পুলিশ ইউনিট, সিএমপি, চট্টগ্রাম’। রাস্তার পাশে অসহায়, অনাথ, ছিন্নমূল বাসিন্দাদের স্বাস্থ্য সেবা প্রদান করে দেশের সর্বত্র প্রশংসা অর্জন করেছে এই মানবিক পুলিশ ইউনিট। বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রামে এ কর্মরত ৭ পুলিশ সদস্য দ্বারা পরিচালিত এই মানবিক পুলিশ ইউনিটে রয়েছে প্রেষণে কর্মরত রাঙামাটি জেলার পুলিশ সদস্য কনস্টেবল ইয়াছিন আরাফাত। কনস্টেবল ইয়াছিন আরাফাতকে ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য তার মহৎ কর্মের স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক প্রদান করেন রাঙামাটি জেলার পুলিশ সুপার মো. আলমগীর কবীর, পিপিএম-সেবা মহোদয়।

পুলিশ সুপারের কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করার সময় এই তিন পুলিশ সদস্যদেরকে মুহুর্মুহু করতালির মাধ্যমে স্বাগত জানায় কল্যাণ সভায় উপস্থিত পুলিশ সদস্যরা। এই স্বীকৃতি নিঃসন্দেহে পুলিশ সদস্যদের মনোবল, কর্মোদ্দীপনা ও সেবা প্রদানের মনোভাব বৃদ্ধি করবে।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় কৃষকের কাছ থেকে ধান কেনায় অনিয়ম

খাগড়াছড়ির দীঘিনালায় কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান ক্রয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। গত সোমবার উপজেলার মেরুং …

Leave a Reply