নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » সুস্থ হয়ে বাড়ি ফিরল বান্দরবানের আরও দুই করোনা রোগী

সুস্থ হয়ে বাড়ি ফিরল বান্দরবানের আরও দুই করোনা রোগী

পার্বত্য চট্টগ্রামের বান্দরবানে মরণঘাতী ‘করোনা জয়’ করে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন আরও দুই ব্যক্তি। এদের মধ্যে এক জন (পুরুষ) ১৪ দিনের মাথায় এবং আরেক জন (নারী) ১২ দিনের মাথায় সুস্থ হয়ে শুক্রবার দুপুরে বাড়ি ফিরে গেছেন।

নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাফর মো. ছলিম জানিয়েছেন, করোনা শনাক্তের পর এই নারীকে নাইক্ষ্যংছড়ি হাসপাতালের আইসোলেশনে রাখা হয়। সেখান থেকেই পুনরায় কক্সবাজার মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবে নমুনা সংগ্রহ করে পাঠানো পরীক্ষায় দুইবার ‘নেগেটিভ’ আসায় তাকে ছাড়পত্র দেয়া হয়েছে। সেই সঙ্গে তাদের সার্বক্ষণিক বাসায় থাকতে বলা হয়েছে এবং হাসপাতাল থেকে যে ব্যবস্থাপত্র দেয়া হয়েছে তা মেনে চলার জন্য বলা হয়েছে।’

তিনি আরও জানান, বাড়ি ফিরে যাওয়া নারীর আত্মীয়-স্বজন আরও তিন জন চিকিৎসাধীন রয়েছে। তারাও ভালোর দিকে। চিকিৎসায় সুস্থ হচ্ছে আক্রান্তরা। আতঙ্কের কিছু নেই।

বান্দরবান সদর হাসপাতালের করোনা বিভাগের কর্মকর্তা ডা. পত্যুষ পাল বলেন, শুক্রবার সদর হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত থানচির পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তিনি ২১ এপ্রিল করোনা শনাক্ত হন। সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা শুরু হয় ২৪ এপ্রিল থেকে। বর্তমানে থানচি উপজেলার বড়মদকের বাসিন্দা এক ঠিকাদার চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থাও ভালোর দিকে।

এদিকে জেলায় আক্রান্তের মধ্যে সদর হাসপাতাল এবং থানচি, লামা এবং নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আরও ছয় জন রোগীর দ্বিতীয় দফায় করোনা পরীক্ষার রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

জেলা সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, জেলার সাতটি উপজেলা থেকে এ পর্যন্ত ৬৬৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ইতোমধ্যে চট্টগ্রাম এবং কক্সবাজার দু’টি পরীক্ষা কেন্দ্র থেকে ৪৫১ জনের রিপোর্ট পেয়েছি। তার মধ্যে ৯ জন পজিটিভ অর্থাৎ করোনা আক্রান্ত রোগী পেয়েছি। বাকি রিপোর্টগুলোর রেজাল্ট এখনো পাওয়া যায়নি। শনাক্ত রোগীদের মধ্যে এ পর্যন্ত মোট তিনজন সুস্থ বাড়ি ফিরেছেন। আরও ৬ জনের দ্বিতীয়বারের রিপোটও ‘নেগেটিভ’ এসেছে।

উল্লেখ্য, শুক্রবারের দুই জনের আগে জেলায় প্রথম করোনা আক্রান্ত নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ওই বাসিন্দা সুস্থ হয়ে ১৬ দিনের দিন নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বাড়ি ফিরেছেন।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

রাঙামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের …

Leave a Reply