নীড় পাতা » ব্রেকিং » ‘সুশাসন চালু না হলে নারীদের নিরাপত্তা নিশ্চিত হবে না’

মহিলা সমিতি ও হিল উইমেন্স ফেডারেশনের সভায় বক্তারা

‘সুশাসন চালু না হলে নারীদের নিরাপত্তা নিশ্চিত হবে না’

আন্তর্জাতিক নারী দিবসে রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সমর্থিত মহিলা সমিতি ও হিল উইমেন্স ফেডারেশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে জেলা শিল্পকলা একাডেমির হলরুমে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

মহিলা সমিতির সাংগঠনিক সম্পাদক রিতা চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন টিআইবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য অ্যাডভোকেট সুস্মিতা চাকমা। এতে বিশেষ অতিথি ছিলেন, সাবেক সংসদ সদস্য ও জনসংহতি সমিতির সিনিয়র সহ-সভাপতি ঊষাতন তালুকদার, আদিবাসী ফোরামের পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, এমএন লারমা মেমোরিয়েল ফাউন্ডেশনের সভাপতি বিজয় কেতন চাকমা।

এসময় পার্বত্য অঞ্চলসহ সারা দেশে নারীরা এখনো নির্যাতনের শিকার হচ্ছে দাবি করে বক্তারা বলেন, বর্তমান সমাজ এখনো নারীদের স্বাধীনতা দিতে পারেনি। জুম ক্ষেতে গেলে এখনো নারীদের ধর্ষণ হতে হচ্ছে। শিক্ষায় এখনো নারীরা পিছিয়ে পড়ে আছে। যতদিন পর্যন্ত দেশে সুশাসন ব্যবস্থা চালু হবে না, ততদিন পর্যন্ত নারীদের নিরাপত্তা নিশ্চিত নয়।

তারা পার্বত্য চট্টগ্রাম প্রেক্ষাপটে বলেন, পাহাড়ের অবস্থা ভালো নয়। এখানে এক ধরনের চাপা আতঙ্ক বিরাজ করছে। মানুষ তার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। পার্বত্য চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয় আলোচনা সভায়।

Micro Web Technology

আরো দেখুন

এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এল খুশির ঈদ। তবে এবছর ঈদ এলেও বান্দরবানের আলীকদম …

Leave a Reply