নীড় পাতা » আলোকিত পাহাড় » সুবিধাবঞ্চিতদের সাথে ইয়ুথ’র ইফতার

সুবিধাবঞ্চিতদের সাথে ইয়ুথ’র ইফতার

backlead-1‘হাত খরচের টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের স্বপ্ন পূরণ করি’ এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটির স্বেচ্ছাসেবী ও সচেতন মূলক সামাজিক সংগঠন ইয়ুথ অর্গানাইজেশন ফর ইউনিটি ট্রাস্ট এন্ড হেল্প (ইয়ুথ) ও ন্যাশনাল চিলড্রেন’স ট্রাস্ট ফোর্স (এনসিটিএফ) এর যৌথ আয়োজনে শহরের কিছু সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার বিকালে বাংলাদেশ শিশু একাডেমি রাঙামাটি জেলার মিলনায়তনে এই আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ইয়ুথ অর্গানাইশেন ফর ইউনিটি ট্রাস্ট এন্ড হেল্প (ইয়ুথ) পরিচালক মোঃ সাইফুল উদ্দীন’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা শিশু সংগঠক অর্চনা চাকমা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আলোড়ন পরিচালক আমজাদ হোসেন নান্টু, রোটারেক্ট ক্লাব অব রাঙামাটির ক্লাব সেবা পরিচালক অলি আহাদ, জীবন সমন্বয়ক সাজিদ-বিন-জাহিদ, বঙ্গবন্ধু স্পোর্টিং ক্লাব’র উপদেষ্টা এইচ.এম আলাউদ্দীন, অপু শ্রীং লেপচা, ইয়ুথ পরিচালক (সাবির্ক) ইকবাল হোসেন, পরিচালক (সমন্বয়ক) ফজলুল ইসলাম, প্রিয় রাঙামাটির সাধারণ সম্পাদক রেশমি আক্তার, ইয়ুথ কার্যনিবাহী কমিটির সভাপতি ফজলে রাফিন, সাধারণ সম্পাদক রুপেশ বড়ুয়া, প্রকাশনা বিষয়ক সম্পাদক মেরিলিন মারমা এনি, এনসিটিএফ সভাপতি সালেহ আহম্মেদ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইয়ুথ পরিচালক (নিয়ন্ত্রক) ইমরান উদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজে অনেক বড় লোকেরা আছে যারা প্রতিদিন নানা রকমের বাহারি খাবার দিয়ে ইফতার করে কিন্তু তারা একবারও ভাবে না যে তাদের পাশের বাড়ির লোকেরা কি দিয়ে ইফতার করছে। আগের কার দিনে মানুষেরা বারবার দেখতো পাশের বাড়ির লোকেরা কি দিয়ে ইফতার করছে। যদি কোন সমস্যা হতো তবে তারা পাশের বাড়ির সুবিধাবঞ্চিতদেরকে ইফতার করাতো। কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে আমরা আমাদের পাশে সমাজে বসবাস করা ছোট বাচ্চা কি দিয়ে ইফতার করতে তার খেয়াল রাখছি না। এর দ্বারা আমাদের যে সামাজিক ভাবে একটি আন্তরিকতা ও ভালোবাসা তা দিন দিন কমে যাচ্ছে। যার ফলে এটা সমাজে খারাপ প্রভাব ফেলবে বলেও বক্তারা মন্তব্য করেন।

বক্তারা আরো বলেন, ইয়ুথ ও এনসিটিএফ যারা করে তারা সবাই বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী। তারা এই ভাবে নিজেদের হাত খরচের টাকা বাঁচিয়ে সমাজে সুবিধাবঞ্চিতদেরকে একদিন ইফতার করানোর মধ্য দিয়ে বুঝিয়ে দিয়েছে কিভাবে সুবিধাবঞ্চিতদের পাশে এসে দাঁড়াতে হয়, তাদের এই উদ্যোগে সমাজের অন্যদেরকে সুবিধাবঞ্চিতদের প্রতি ভালোবাসা সৃষ্টি করবে বলে আশা করি। তাদের এই কাজের সাথে সকলে যুক্ত হয়ে বিশেষ করে তরুণ সমাজ এমন হাজারো কাজ নিয়ে সামনের দিকে এগিয়ে আসবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

আলোচনা সভার পরে প্রতিমাসের ন্যায় এই মাসেও সুবিধাবঞ্চিতদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

ঘর পেয়ে খুশি কাপ্তাইয়ের গৃহহীনরা

রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের মুরালি পাড়া মারমা পাড়া গ্রাম। উপজেলা সদর হতে বড়ইছড়ি-ঘাগড়া সড়কে …

Leave a Reply