নীড় পাতা » ব্রেকিং » সুবলং বাজারে পুড়ল ৮৪টি দোকান ও বসতঘর

রাঙামাটির

সুবলং বাজারে পুড়ল ৮৪টি দোকান ও বসতঘর

ফেসবুক থেকে সংগৃহিত

রাঙামাটির বরকল উপজেলার ১নং সুবলং ইউনিয়নের সুবলং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮৪টি দোকানপাট ও বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। রোববার বিকেল সাড়ে তিনটা থেকে পৌনে চারটার মধ্যে একটি বসতঘরের গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।

এদিকে বিকেলে অগ্নিকাণ্ডের পর পুলিশ, সেনাবাহিনী ও স্থানীয়রা কাপ্তাই হ্রদের পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পরে তাদের সঙ্গে যোগ দেয় রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন থেকে যাওয়া দমকলবাহিনীর সদস্যরাও। দীর্ঘ সময় প্রচেষ্টার পর সন্ধ্যা সাতটার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

সুবলং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আব্দুল গাফফার খান জানিয়েছেন, রোববার বিকেল সাড়ে তিনটা থেকে পৌনে চারটার মধ্যে আগুনের সূত্রপাত ঘটে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। আগুন লাগার সঙ্গে সঙ্গেই পুলিশ ও সেনাবাহিনী স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরবর্তীতে রাঙামাটি জেলা সদর থেকেও ফায়ার সার্ভিসের একটি টিম আসে। সকলের প্রচেষ্টায় সন্ধ্যা সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে জানতে পেরেছি আগুনের ঘটনায় ৮০ এর অধিক বসতঘর ও দোকানপাট পুড়ে গেছে। আগুনের সূত্রপাত হয়েছে একটি বসতঘর থেকে।

বিকেলেই আগুন নিয়ন্ত্রণে আনার জন্য রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন থেকে স্টেশন অফিসার উদয়ন চাকমার নেতৃত্বে একটি টিম সুবলংয়ের দিকে রওনা দেন। রাত সাতটার দিকে উদয়ন চাকমা জানিয়েছেন, মোটামুটি আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। প্রাথমিকভাবে বসতঘরের রান্নাঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত বলে জানতে পেরেছি। আগুনে বাজারের ৪৪টি দোকান ও ৪০টি বসতঘর পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির হিসেব এখন বলা যাচ্ছে না।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

রাঙামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের …

Leave a Reply