নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » সুপ্র ও এইচএসডিও’র শিক্ষা ও স্বাস্থ্যসেবা বিষয়ক মতবিনিময়

সুপ্র ও এইচএসডিও’র শিক্ষা ও স্বাস্থ্যসেবা বিষয়ক মতবিনিময়

সরকারি প্রাথমিক শিক্ষা ও স্বাস্থ্যসেবা পরিস্থিতির ওপর সাামাজিক নিরিক্ষা বিষয়ক মতবিনিময় সভা রাঙামাটিতে অনুষ্ঠিত হয়েছে। সুশাসনের জন্য প্রচারাভিযান, সুপ্র এবং হিলি সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(এইচএসডিও) সহযোগিতায় রোববার আশিকা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

এইচএসডিও’র চেয়ারম্যান ওমর ফারুকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ডেপুটি সিভিল সার্জন বিনোদ শেখর চাকমা। এতে বিশেষ অতিথি ছিলেন মেডিকেল অফিসার সুশোভন দেওয়ান, সুপ্র’র রাঙামাটির সম্পাদক ললিত সি চাকমা, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম নূরুল আবছার।

অনুষ্ঠানের শুরুতে প্রজেক্টদের মাধ্যমে রাঙামাটির সরকারি প্রাথমিক শিক্ষা ও স্বাস্থ্যসেবা পরিস্থিতির ওপর সেবাগ্রহীতাদের মতামত তুলে ধরা হয়। সভায় উপস্থিতিদের সুপারিশ বিষয়ে ডেপুটি সিভিল সার্জন বলেন, রাঙামাটিতে ১৭৫ জনের চিকিৎসকের বিপরীতে রয়েছেন ৫৪জন। যা তিন ভাগের এক ভাগ। এভাবে স্বাস্থ্যসেবা দেওয়া খুবই কঠিন। তবুও চিকিৎসকরা সেবা দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন। তিনি হাসপাতালে ইমাজেন্সি মেডিকেল অফিসারের পদের সংখ্যা বৃদ্ধি ও ইসিজি মেশিন বসানোর উদ্যোগ গ্রহণ করবেন বলে জানান। এছাড়া কমিউনিটি স্বাস্থ্যের আওতায় প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি রুম বাড়িয়ে গর্ভবর্তী মায়েদের প্রসূতি সেবার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

স্ত্রীর সঙ্গে অভিমান করেই লামু মার্মার আত্মহত্যা

স্ত্রীর সঙ্গে অভিমান করে বান্দরবানের লামা উপজেলায় লামু মার্মা (২২) নামের এক ব্যক্তি গলায় ফাঁস …

Leave a Reply