নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » সুধাসিন্ধুর গাড়ীতে গুলি : তিন সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতি

সুধাসিন্ধুর গাড়ীতে গুলি : তিন সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতি

zrরাঙামাটিতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও জনসংহতি সমিতি (এমএনলারমা)র কেন্দ্রীয় সভাপতি সুধাসিন্ধু খীসার উপর রাজস্থলিতে গুলিবর্ষনের ঘটনা নিয়ে পাল্টাপাল্টি বিবৃতি দিয়েছে পাহাড়ের প্রতিদ্বন্ধি তিন আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা),ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এবং সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।

জনসংহতি সমিতি (এমএনলারমা)
দলীয় সভাপতি ও ২৯৯ আসনের স্বতন্ত্র প্রার্থী শ্রী সুধাসিন্ধু খীসাকে ‘হত্যার জন্য পরিচালিত সশস্ত্র আক্রমণ’কে নিন্দা জানিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রচার সম্পাদক কাকলী খীসা এক বিবৃতিতে আক্রমণের নির্দেশদাতা হিসেবে সন্তু লারমাকে (জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা) দায়ী করেন এবং তিনিসহ এই আক্রমণে অংশগ্রহণকারী ও সংশ্লিষ্ট সকলকে গ্রেফতার করার জন্য প্রশাসন তথা সরকারের নিকট জোর দাবী জানান । পাশাপাশি সুধাসিন্ধু খীসার নির্বাচনী প্রচারণা নিরাপদ রাখার জন্য যথেষ্ট নিরাপত্তা গ্রহণ করার জন্য নির্বাচন কমিশনসহ স্থানীয় প্রশাসনের নিকট দাবী জানান তিনি।

ইউপিডিএফ
ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর সভাপতি ও আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ নং খাগড়াছড়ি আসনের পদপ্রার্থী প্রসিত বিকাশ খীসা মঙ্গলবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে রাঙামাটির রাজস্থলী উপজেলায় নির্বাচনী প্রচারণা শেষ করে ফেরার পথে ২৯৯ নং রাঙামাটি আসনের পদপ্রার্থী ও জেএসএস(এমএন লারমা)-এর সভাপতি সুধাসিন্ধু খীসার গাড়ি লক্ষ্য করে গুলি বর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, আসন্ন নির্বাচনে নিজের দলের প্রার্থীকে জেতানোর জন্য সন্তু লারমা সন্ত্রাসী কর্মকান্ডের আশ্রয় নিয়েছেন। গাড়ি বহরে গুলি চালিয়ে প্রার্থীদেরকে প্রচারকার্যে বাধা সৃষ্টি করছেন। যা নির্বাচনী আইনের সুস্পষ্ট লঙ্ঘন। বিবৃতিতে তিনি অবিলম্বে সুধাসিন্ধু খীসার গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণের সাথে জড়িতদের গ্রেফতার, প্রচারকার্যে বাধাদানের ঘটনায় নির্বাচনী বিধি মোতাবেক উপযুক্ত ব্যবস্থা গ্রহণ, পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি এবং প্রার্থীদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি
‘সুধাসিন্ধু খীসার উপর এই সশস্ত্র হামলার অভিযোগ সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য-প্রণোদিত এবং এরূপ মিথ্যাচারের বিরুদ্ধে’ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেছে, স্বতন্ত্র প্রার্থী সুধাসিন্ধু খীসার রাজস্থলী উপজেলা সফর শেষে ফেরার পথে ইসলামপুর আনসার ক্যাম্পের কাছে ‘সন্তু লারমার একটি সশস্ত্র গ্রুপ’ কর্তৃক তাঁকে ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী মাইক্রোবাসের উপর গুলি বর্ষণ করার যে অভিযোগ উদ্দেশ্য-প্রণোদিতভাবে অভিযোগ করে কাকলী খীসা ও প্রশান্ত চাকমার স্বাক্ষরিত পৃথক পৃথক প্রেস বিজ্ঞপ্তির বক্তব্য অস্বীকার করে এ ধরনের অভিযোগ সম্পূর্ণরূপে ভিত্তিহীন ও বানোয়াট বলে দাবি করেছে। সন্তু লারমার এ ধরনের কোন সশস্ত্র গ্রুপ থাকার কোন প্রশ্নই উঠে না মন্তব্য করে বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি সন্তু লারমার ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যেই এ ধরনের উদ্দেশ্য প্রণোদিত অভিযোগ করা হয়েছে বলে জনসংহতি সমিতি দাবি করে। জনসংহতি সমিতির তথ্য ও প্রচার বিভাগের বিনয় কুমার ত্রিপুরা সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ফায়দা লুটার জন্য এ ধরনের নানা ভিত্তিহীন ও বানোয়াট অভিযোগ আনা হয়েছে বলে জনসংহতি সমিতি মনে করে।

প্রসঙ্গত,মঙ্গলবার দুপুরে রাঙামাটির রাজস্থলী উপজেলায় নির্বাচনী প্রচারণা শেষে স্বতন্ত্র প্রার্থী সুধাসিন্ধ খীসা তার সফরসঙ্গী সহ রাঙামাটি ফেরার পথে রাজস্থলী-ইসলামপুর রাস্তার মাঝমাঝি স্থানে তাদের বহনকারী গাড়ি লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। গাড়িতে সুধাসিন্ধু খীসার সফরসঙ্গী সহ কয়েকজন পুলিশ সদস্যও ছিল। তবে সন্ত্রাসীদের গুলিতে গাড়ির কাঁচ ভেঙ্গে গেলেও সুধাসিন্ধু খীসাসহ অন্যান্যরা অক্ষত রয়েছেন। হামলার পর তারা পাশ্ববর্তী আনসার ক্যাম্পে আশ্রয় নিতে বাধ্য হন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

Leave a Reply