সুজনের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

DSC_0180কাউন্সিল ছাড়াই রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে কেন্দ্র ঘোষিত আব্দুল জব্বার সুজনের বিরুদ্ধে ইন্তার অভিযোগ এনেছেন রাঙামাটি জেলা ছাত্রলীগের সম্মেলনের সভাপতি পদপ্রার্থী পাঁচ প্রার্থী ও দলের তৃণমূল নেতাকর্মীরা।

বুধবার বিকেলে তবলছড়িতে একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে সভাপতি পদপ্রার্থী পাঁচ প্রার্থী সাইফুল আলম রাশেদ,এমএন কাউসার রুমি,জয়প্রকাশ দত্ত,মঈনুদ্দিন বাপ্পী এবং শাহনেওয়াজ অভিযোগ করেছেন, সভাপতি বা সম্পাদক কোন পদেই প্রার্থী না হয়ে এবং বায়োডাটা জমা না দিয়েও সুজন কি করে সভাপতি হন। তারা বলেন,দলীয় সিদ্ধান্তকে অমান্য করে যে সুজনকে যেভাবে সভাপতি করা হয়েছে তা ভবিষ্যতের ছাত্রলীগের জন্য করুণ ও লজ্জার দৃষ্টান্ত হয়ে থাকবে।

তারা অভিযোগ করেন,সুজন একজন অছাত্র এবং ২০১২ সালের ২২ সেপ্টেম্বর রাঙামাটি কলেজ থেকে শুরু হওয়া এবং পরে রাঙামাটি শহরে সংঘটিত সাম্প্রদায়িক হামলার একজন অন্যতম উস্কানিদাতা,নারীঘটিত বহুঘটিত কেলেংকারির নায়ক এবং পেশাদার ব্যবসায়ি সুজন সভাপতি হওয়ায় অসাম্প্রদায়িক ছাত্রলীগের ভাবমূর্তি বিনষ্ট হলো। তারা অবিলম্বে সুজনকে অপসারন করে নতুন কাউকে সভাপতি ঘোষণার দাবি জানান।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সুজন বনরূপা ব্যবসায়ি সমিতি এবং রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমিতির সদস্য এবং ট্রেডলাইসেন্সভুক্ত একজন ব্যবসায়ী।

অভিযোগ করা হয় যে, সুজনের  বড় ভাই জেলা ছাত্রদলের কমিটির নেতা,আরেক বড়ভাই সমঅধিকারের সাথে সম্পৃক্ত এবং পুরো পরিবারই মৌলবাদী রাজনীতির সমর্থক। DSC_0189

সংবাদ সম্মেলনে জেলা যুবলীগ সভাপতি আকবর হোসেন চৌধুরী,স্বেচ্ছাসেবকলীগ নেতা ছাওয়াল উদ্দিনের বিরুদ্ধে ছাত্রলীগের কমিটি গঠনে অনাকাংখিত হস্তক্ষেপ,ছাত্রলীগ কর্মীদের উপর সশস্ত্র হামলার অভিযোগ এনে তারা অভিযোগ করেন, ইকবাল,সাইফুল এবং বাপ্পার নেতৃত্বে সশস্ত্র যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ কর্মীরা দলীয় কার্যালয়ে অনভিপ্রেত পরিস্থিতি সৃষ্টি করে এবং বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করে। এদের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি ভাংচুরের অভিযোগ এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে । সংবাদ সম্মেলনের রাঙামাটিতে তিনটি পরিবারের কাছে পুরো আওয়ামীলীগ-যুবলীগ-ছাত্রলীগের রাজনীতি জিম্মি হয়ে আছে বলেও অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলন চলাকালে সম্মেলনস্থল ঘিরে রাখে উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ। পরে পুলিশ নীচে নেমে গিয়ে প্রবেশপথে অবস্থান নিলেও স্বাভাবিকভাবেই অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply