নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » সুইডিশে অন্যরকম একটি সকাল

সুইডিশে অন্যরকম একটি সকাল

SAM_3937-Canonপাহাড়ে ঘেরা লাল দেয়ালের ঐতিজ্যপূর্ণ ক্যাম্পাসে ইঞ্জিনিয়ারিং পড়াশুনার পাশাপাশি সাংস্কৃতিক ও সৃজনশীল কর্মকান্ডেও যে সুইডিশের শিক্ষার্থীরা বেশ এগিয়ে আছে , তা আরো একবার প্রমাণিত হলো ৭ ফেব্রয়ারি শুক্রবার সকালে। পরীক্ষা আর পড়াশুনার চাপ ভুলে এদিন নিজেদের জন্যই যেনো কিছুটা সময় বের করে নিলো সুইডিশ শিক্ষার্থীরা।
এদিন বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (সুইডিশ) ক্যাম্পাসে কালের কন্ঠ শুভসংঘ’র উদোগে অনুষ্ঠিত হয়েছে অভিষেক,কুইজ প্রতিযোগিতা ও মিলনমেলা ২০১৪ ।

২০১০ সালে কালের কন্ঠ শুভসংঘ প্রতিষ্ঠা হওয়ার পর থেকে সুইডিশ ক্যাম্পাসে সাংস্কৃতিক কর্মকান্ডে নানা ধরনের অনুষ্ঠান আয়োজন করে আসছে । যার মধ্যে উল্লেখযোগ্য কর্মসূচী হলো ইভটিজিং বিরোধী কার্টুন প্রদশর্নী, কুইজ প্রতিযোগিতা, বৃক্ষরোপন কর্মসূচি, ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্ট, বিভিন্ন জাতীয় দিবস পালন, দেয়ালিকা প্রকাশ সহ নানা ধরনের অনুষ্ঠান আয়োজন করে এসেছে । এসব কর্মসূচীর মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মেধা বুদ্ধি ও নিজের প্রতিভাকে বিকশিত করার মাধ্যম হয়ে কালের কন্ঠ শুভ সংঘ সবসময় শিক্ষার্থীদের পাশেই ছিলো । এরই ধারাবাহিকতায় আয়োজন করা হয় এবারের কুইজ প্রতিযোগিতা, নতুন কমিটি ঘোষনা ও মিলনমেলা ।Pic-z1

শুক্রবার সকালের মিলনমেরার অনুষ্ঠান সঞ্চালন করে অটোমোবাইল ডিপার্টমেন্টের ছাত্র নুরুল আজিম ও মিজানুর রহমান । কুইজ প্রতিযোগিতা সকল ছাত্র-ছাত্রীদের মধ্যে ব্যাপক উৎসাহের সহিত অংশগ্রহণ করে । সঠিক উত্তরদাতাদের মধ্যে সবোর্চ্চ নাম্বারের ভিত্তিতে দশ জনকে পুরস্কৃত করা হয় ।
সৃজনশীল কাজের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ সংগঠক পদক দেয়া হয় মনসুর এ জাকী, হাসানুল ইসলাম আদর ও মারজানা চৌধুরী মারজু’কে। এদিন বিদায়ী কমিটির বিদায়ের পর  মোঃ কুতুব উদ্দিনকে আহবায়ক ও এহসান বিন দিদারকে সদস্য সচিব করে ষাট সদস্য বিশিষ্ট নতুন আহবায়ক কমিটি ঘোষনা করা হয় ।
স্বাগত বক্তব্যে শুভ সংঘ সুইডিশ শাখার সাধারন সম্পাদক, হাসানুল ইসলাম আদর বলেন, আমরা শুধু দক্ষ প্রকৌশলী’ই- নই, তার সাথে সৃজনশীল কাজেও দক্ষ,এটাই প্রমাণ করেছে সুইডিশ শুভসংঘ।
প্রধান অতিথির বক্তব্যে কালের কন্ঠ প্রতিনিথি ফজলে এলাহী বলেন, সুইডিশের ছাত্র-ছাত্রীরা শুধু প্রকৌশলীই নয় সাংস্কৃতিক কর্মকান্ডেও এগিয়ে। বিগত দিনে সুইডিশের সকল সৃজনশীলতায় আমি বিমহিত হয়েছি যাতে আমি নিজেকে সবসময় সুইডিশের ছাত্র বলেই মনে করি।

সাহিত্যিক ও শিক্ষক মাইনুল এইচ সিরাজী বলেন, প্রকৌশল মানেই শক্ত মনের মানুষ তা নয়, তারাও সাংস্কৃতিক, সৃজনশীল ও মেধাসম্পন্ন মানুষ । আমরা শুধু তরুণদের দোষ ক্রুটি খুঁজি কিন্তু এই তরুণদের মধ্যে আছে ভালো কাজ করার স্পৃহা ও আতœবিশ্বাস । আমাদের ঐক্যবদ্ধ প্রয়াস আর দেশপ্রেমই এই তরুণদের স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা করতে সহযোগিতা করবে। pic-z2

সুইডিশের প্রাক্তন ছাত্র ও বিএফআইডিসি’র সহকারী ম্যানেজার হযরত আলী বলেন, বিখ্যাত উপস্থাপক ও মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেত এই সুইডিশের ছাত্র ছিলেন । সুইডিশের ছাত্ররা বর্তমানে দেশ ও বিদেশে অনেক গুরুত্বপূর্ণ পদে আছেন । শুধু পড়াশুনা নয় সৃজনশীল নানা কাজেও তাদের অংশগ্রহনের মাধ্যমে বারবার তা প্রমাণিতও । Pic-z3

মিলনমেলায় সভাপতিত্ব করেন শুভসংঘ সুইডিশ শাখার বিদায়ী সভাপতি মনসুর এ জাকী। তিনি বলেন, অনেক ঘাত প্রতিঘাত, বাধা নিষেধ পেয়েও শুধু ইচ্ছা শক্তির জোরে আজ আমাদের এই প্রিয় ক্যাম্পাসে শুভসংঘ একটি সাংস্কৃতিক ও মেধা মননের নির্ভরযোগ্য প্লাটফর্ম হয়ে দাঁড়িয়েছে । ক্যাম্পাস ছেড়ে চলে গেলেও শুভ সংঘের যেকোন কাজে সবসময় পাশে থাকার প্রত্যয়ের কথা জানান তিনি ।

মিলনমেলায় আরো বক্তব্য রাখেন, ৩য় বর্ষ কনস্ট্রাকশনের এহসান বিন দিদার, ৩য় বর্ষ অটোমোবাইলের কুতুব উদ্দিন, ২য় বর্ষ কনস্ট্রাকশনের আলাউদ্দিন তারেক, ২য় বর্ষ কম্পিউটারের হাসানুজ্জামান খান, ১ম বর্ষ কনস্ট্রাকশনের রিদোয়ানুল হক । বিশেষ অতিথি হিসেবে আরো  উপস্থিত ছিলেন সময় টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি সৈয়দ হেফাজত উল বারি সবুজ এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মকর্তা জসীমউদ্দীন।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply