নীড় পাতা » পাহাড়ের সংবাদ » সীমান্তে মাদকদ্রব্য পাচার বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ

সীমান্তে মাদকদ্রব্য পাচার বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ

Bandarban-Saba-PiCপার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, সীমান্তে মাদকদ্রব্য’সহ চোরাচালান পাচার বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর ভূমিকা রাখতে হবে। মিয়ানমার থেকে ইয়াবা’সহ অন্যান্য মাদকদ্রব্য যেন কোনোভাবেই বান্দরবানের সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকতে না পারে সেদিকে নজরদারি আরো বাড়াতে হবে। মাদকদ্রব্য পাচার ও ব্যবসার সঙ্গে জড়িতদের কোনোমতেই ছাড় দেয়া যাবে না।
বৃহস্পতিবার বিকালে বান্দরবান জেলা প্রশাসন সম্মেলনকক্ষে জেলা আইনশৃঙ্খলা ও উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী এসব কথা বলেছেন।

পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন, নাইক্ষ্যংছড়িতে ভূমি জবরদখল এবং অপহরণের ঘটনা বেড়েছে। এই অপকর্ম বন্ধে জেলার বাইরের বহিরাগতদের অনুপ্রবেশ এবং উৎপাত ঠেকাতে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত জেলা প্রশাসক ইসরাত জামান, বান্দরবান জেলা পরিষদের সদস্য কাজী মুজিবুর রহমান, পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা’সহ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, সাত উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা বক্তব্য রাখেন।
সভায় বক্তারা জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করলেও মাদকদ্রব্য পাচার ও মাদক সেবনকারীদের হার বৃদ্ধিও ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। শিক্ষা এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা জেলা-উপজেলা গুলোতে কর্মস্থলে উপস্থিত না থাকা নিয়ে সমালোচনা হয়েছে সভায়।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply