নীড় পাতা » ব্রেকিং » সিসিটিভি বসছে শহরের সব হোটেলে

সিসিটিভি বসছে শহরের সব হোটেলে

রাঙামাটি শহরের সবগুলো হোটেল মোটেলে সিসিটিভি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। শহরের হোটেলে পর পর সংঘটিত দুটি হত্যাকান্ডে এখানকার পর্যটন শিল্পের উপর নেতিবাচক প্রভাবের বিষয়টি বিবেচনায় নিয়ে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থেই গত ৩১ অক্টোবর অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নিয়েছে রাঙামাটি হোটেল ও মোটেল ব্যবসায়ি সমিতি।
সমিতির যুগ্ম সাধারন সম্পাদক নেছার আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওইদিনের সভায় রাঙামাটির ৪০ টি হোটেলের মধ্যে প্রায় ২৫টির প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভায় সবগুলো হোটেলেই সিসিটিভি ক্যামেরা লাগানোর বিষয়টি নিশ্চিত করা হয় এবং নভেম্বরেই মাসেই এই কার্যক্রম শেষ করার সিদ্ধান্ত নেয়া হয়। সবগুলো হোটেল মালিকরাই এই সিদ্ধান্তের পক্ষে ছিলেন। একই সাথে যদি কোন মালিক ক্যামেরা বসানোর খরচ বহন করতে সমর্থ না হন,তবে তাকে আপাতত সমিতির পক্ষ থেকে সহযোগিতা করে হলেও সিসিক্যামেরা লাগানো হবে।

ইতোমধ্যেই হোটেল সাংহাই ইন্টারন্যাশনালের পর হোটেল সুফিয়াসহ সিসিটিভি ক্যামেরা লাগানোর কাজ শেষ করেছে। হোটেল প্রিন্সসহ কয়েকটি হোটেল ক্যামেরা সেটআপ এর কাজ এগিয়ে নিচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্রগুলো।

এর আগে রাঙামাটি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে হোটেল মালিকদের সবাইকে অচিরেই প্রতিটি হোটেলে সিসিটিভি ক্যামেরা লাগানোর নির্দেশ দেয়া হয়েছিলো।

পুলিশ ও হোটেল মালিকদের পক্ষ থেকে জানানো হয়েছে,রাঙামাটি শহরে অন্তত: ৪০ টি হোটেল আছে। এর বেশিরভাগ হোটেলই শহরের রিজার্ভবাজারে অবস্থিত এবং তবলছড়ি ও বনরূপায়ও বেশ কয়েকটি হোটেল আছে।

প্রসঙ্গত,২৬ অক্টোবর দৈনিক পার্বত্য চট্টগ্রামে ‘রাঙামাটির হোটেলে নিরাপত্তাহীন পর্যটক,সিসিটিভি নেই,ভূয়া ঠিকানা ব্যবহার’ শীর্ষক এক সংবাদ প্রকাশিত হলে তোলপাড় শুরু হয়। নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন ও হোটেল মালিকরা।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে বিজ্ঞান মেলা

‘তথ্য প্রযুক্তির সদ্বব্যবহারঃ আসক্তি রোধ’ প্রতিপাদ্য বিষয়ের আলোকে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে …

Leave a Reply

%d bloggers like this: