নীড় পাতা » বান্দরবান » সিভিল সার্জনের কাছে সর্বহারা পরিচয়ে চাঁদা দাবি !

সিভিল সার্জনের কাছে সর্বহারা পরিচয়ে চাঁদা দাবি !

বান্দরবান সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. উদয় শংকর চাকমার কাছে ‘সর্বহারা নেতা’ পরিচয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে মোবাইলে হুমকি দেয়া হয়েছে। সোমবার দুপুরে এই হুমকি দেয়া হয়। এ ব্যাপারে থানায় জিডি করা হয়েছে। গতকাল সিভিল সার্জন কার্যালয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ক কর্মশালায় সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. উদয় শংকর চাকমা সাংবাদিকদের এ হুমকির কথা জানান। তিনি জানান, সোমবার সাংবাদিকদের ওরিয়েন্টশন কর্মশালা চলাকালীন সময়ে বেলা ১২টার দিকে মোবাইল নম্বর ০১৬২৫২৫৪৬০২ থেকে তাঁর মোবাইলে ফোন দিয়ে নিজেকে সর্বহারা পার্টির প্রধান মেজর জিয়াউদ্দিন পরিচয় দিয়ে চাঁদা দাবি করা হয়েছে। মোবাইলে ওই ব্যক্তি বলেন, ‘সারা দেশের কারাগারে তাদের অনেক নেতা-কর্মী বন্দি রয়েছে। তাদের মুক্ত করতে ২ কোটি টাকার প্রয়োজন। বান্দরবান কারাগারেও তাদের অনেক নেতা-কর্মী বন্দি রয়েছে। তাদের মুক্ত করতেও অনেক টাকা প্রয়োজন। সুতরাং আপনার (সিভিল সার্জন) কাছ থেকে ২০ লাখ টাকা চাঁদা ধার্য করা হয়েছে। এই টাকা কখন দিতে পারবেন আমাকে এখনই বলতে হবে।’ এসময় সিভিল সার্জন চাঁদা দেয়ার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে জানানো হবে বলে ফোন কেটে দেন।

সিভিল সার্জন বলেন, এই ঘটনার পর থেকে অজানা আতংক অনুভব করছি। বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবগত করা হয়েছে বলে তিনি জানান। পরে সোমবার রাতে বান্দরবান সদর থানায় হুমকির ব্যাপারে জিডি (নং ৪৯২) করেছেন সির্ভিল সার্জন উদয় শংকর চাকমা।

এদিকে একই মোবাইল নম্বর থেকে একই পরিচয় দিয়ে ফোন দিয়ে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবি করার আরও অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় নতুন করে ব্যবসায়ীসহ স্থানীয় বাসিন্দাদের মনে আতংক দেখা দিয়েছে।

বান্দরবান বাজারের বাসন্তি এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী উত্তম কুমার দাশ জানান, রবিবার রাত ৯টায় এবং সোমবার বেলা ১১টায় দুই দফা ০১৬২৫২৫৪৬০২ নাম্বার থেকে ফোন দিয়ে নিজেকে সর্বহারা পার্টির প্রধান মেজর জিয়াউদ্দিন পরিচয় দিয়ে একই ধরণের কথা উল্লেখ করে ওই ব্যক্তি বলেন, ‘আমার দলের কিছু ছেলে আপনার দোকানে যাবে। তাদের সহযোগিতা করতে হবে।’ এসময় ওই ব্যবসায়ী চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করেন।
তিনি বলেন, বাজারে এবং দোকানের আশে পাশে সর্বহারা পার্টির গুপ্তচর রয়েছে বলে ধারণা হচ্ছে। এরা বিভিন্ন ধনী ব্যক্তি এবং সরকারী কর্মকর্তাসহ বিভিন্ন জনের গুরুত্বপূর্ণ তথ্যসহ মোবাইল নাম্বার সংগ্রহ করে এসব সন্ত্রাসীদের কাছে পৌঁছে দিচ্ছে। ফলে জীবনের নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে।

এব্যাপারে বান্দরবান সদর থানার ওসি মো. রফিক উল্লাহ জানান, সর্বহারা পার্টির পরিচয় দিয়ে চাঁদা দাবি করার ঘটনায় থানায় জিডি হওয়ার পর পুলিশ বিষয়টি তদন্ত করছে। প্রাথমিকভাবে হুমকি আসা মোবাইল ফোনটি মাদারিপুর জেলার রাউজর এলাকা থেকে করা হয়েছে বলে তথ্য পাওয়া গেছে। হুমকিদাতাকে সনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান ওসি রফিক উল্লাহ।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply