নীড় পাতা » বান্দরবান » সিদ্ধান্তের ফলোআপ না থাকায় গুরুত্ব হারাচ্ছে মাসিক সভা

সিদ্ধান্তের ফলোআপ না থাকায় গুরুত্ব হারাচ্ছে মাসিক সভা

Bandarban-DC-PiCবান্দরবানে আইনশৃঙ্খলা ও উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, বান্দরবান জেলা পরিষদের সদস্য কাজী মুজিবর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক মো: ওসমান গনি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, যুগ্ন সম্পাদক লক্ষি পদ দাশ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান, এনজিও সংস্থার প্রতিনিধি অং থোয়াই চিং মারমা’সহ স্থানীয় জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহনী এবং সরকারী-বেসরকারী সংস্থার প্রতিনিধিরা বক্তব্য রাখেন। সভায় বক্তারা, পর্যটক হয়রানী বন্ধে ট্যুরিস্ট গাড়ী এবং আবাসিক হোটেল-রেষ্টুরেন্ট মালিকদের আরো বেশি সতর্ক হতে হবে।
ফিটনেস বিহীন বৈধ কাগজপত্র ছাড়া গাড়ী এবং ড্রা লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে অভিযানের দাবী তুলেছেন অনেকে। পৌর পানি সরবরাহ ব্যবস্থা বেহাল অবস্থা এবং বনবিভাগের বিরুদ্ধে জনগন’কে হয়রানীর অভিযোগ করেছেন। তবে লো-বোল্টেজের কারণে পানি সরবরাহ ব্যবস্থা সচল রাখা যাচ্ছে না বলে দাবী করেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সহোরাব হোসেন। বিদ্যুৎ বিভাগের সঙ্গে সমন্বয় করে বিকল্প বিদ্যুৎ সংযোগ লাইন স্থাপন করে পানি সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন।

এদিকে শহরের নাগরিক সুবিধা ও সড়ক যোগাযোগ বাড়াতে পৌরসভা কর্তৃক নির্মিত অভ্যন্তরিন সড়কগুলোতে নির্ধারিত উচ্চতায় ব্লক গেইট লাগিয়ে দেয়ায় অগ্নি নির্বাপনে ফায়ার সার্ভিসের গাড়ী ঘটনাস্থলে পৌছাতে বাঁধার সম্মুখীন হচ্ছে দমকল বাহিনীর জেলা কর্মকর্তা আব্দুচ সাত্তার অভিযোগ করেছে। বিষয়টি দ্রুত সমাধানে পৌর কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। এবং সদর উপজেলার গুংরু পাড়ায় বনবিভাগ একই ধরণের গেইট দিয়ে সন্ধ্যায় যানবাহন চলাচল বন্ধে করে দেয়ার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বক্তারা। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঞ্জুরুল করীম’কে নির্দেশ দেয়া হয় সভায়।

এছাড়াও আইনশৃঙ্খলা সভায় নেয়া সিদ্ধান্তগুলোর পরবর্তীতে কোনো ফলোআপ না থাকায় মাসিক সভাটি গুরুত্ব হারাচ্ছে এবং দায়িত্ব অবহেলার প্রবণতাও বাড়ছে বলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বক্তারা।

Micro Web Technology

আরো দেখুন

বাজার তদারকিতে রাঙামাটির জেলা প্রশাসক

নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউের সংক্রামন রোধে চলমান লকডাউনে ও রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে …

Leave a Reply