নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » ‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে পাহাড়ী-বাঙালীর ঐক্যের বিজয়’

‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে পাহাড়ী-বাঙালীর ঐক্যের বিজয়’

usatan-01‘এ বিজয় আমার নয়,এ বিজয় রাঙামাটির শান্তিকামি,পরিবর্তনকামি,গণতান্ত্রিকও অসাম্প্রদায়িক,সর্বোপরি পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের পক্ষের গণমানুষের বিজয়। এ বিজয় সাম্প্রদায়িকতার বিরুদ্ধে পাহাড়ী-বাঙালীর ঐক্যের বিজয়। এ বিজয় দুর্নীতি,দলীয়করন,দুর্বৃত্তায়ন,অনিয়মের বিরুদ্ধে জনতার বিজয়।’ দশম জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণার পর শহরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে রাঙামাটির নবনির্বাচিত স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার এস কথা বলেন।

সোমবার দুপুরে তাৎক্ষনিকভাবে আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য গৌতম কুমার চাকমা,জনসংহতি সমিতির সাধারন সম্পাদক প্রনতি বিকাশ খীসা,জেএসএসএর তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমা,সাংগঠনিক সম্পাদক শক্তিপদ ত্রিপুরা,সহ-তথ্য প্রচার সম্পাদক সজীব চাকমা ও ঊষাতন তালুকদারের প্রধান র্বিাচনী এজেন্ট উদয়ন ত্রিপুরা।
সংবাদ সম্মেলনে উষাতন তালুকদার আরো বলেন, ছোটোখাটো অনাকাঙ্খিত সত্ত্বেও ২৯৯ পার্বত্য রাঙামাটি আসনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্টিত হয়েছে। তিনি রাঙামাটিবাসীকে আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এ বিজয়ে দেশে একটা গনতান্ত্রিক ও অসাম্প্রদায়িক শাসন প্রতিষ্টা ও সাম্প্রদায়িকতা ও মৌলবাদ অবসানে সহায়ক ভুমিকা পালন করবে বলে আমি দৃঢ় ভাবে বিশ্বাস করি। তিনি বলেন, এ নির্বাচনের মাধ্যমে এখানে থেমে গেলে চলবে না। পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন,চুক্তি বাস্তবায়নের মাধ্যমে স্থায়ী শান্তি প্রতিষ্টা এবং এ অঞ্চলের গনমানুষের সুষম উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে এ জেলার পাহাড়ী-বাঙালী সর্বস্তরের মানুষের আরো অধিকতর ঐক্য ও সংহতি অব্যাহত রাখতে হবে এবং আন্দোলনকে আরো দুর্বার গতিতে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে হবে। তিনি আরো বলেন,নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুত সকল কর্মসুচী বাস্তবায়নসহ পার্বত্যবাসী অধিকার প্রতিষ্টায় আমি সর্বদা সচেষ্ট ও সোচ্চার থাকবো। সংবাদ সম্মেলনে রাঙামাটিতে কর্মরত সকল প্রিন্ট ও ইলেকট্রনকি মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
নির্বাচন সুষ্টুভাবে অনুষ্টিত করার জন্য রাঙামাটি জেলা প্রশাসন,পুলিশ ও অন্যান্য আ্ইনশৃংখলা বাহিনী, নিরাপত্তা বাহিনীসহ সকলকে ধন্যবাদ জানান।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply