নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’

‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’

Hindu-pic-01সারাদেশে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতবাড়িতে হামলা, ভাঙচুর,লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ পালন করেছে হিন্দু সম্প্রদায়ের কয়েকশত মানুষ।

জেলা পূজা উদযাপন কমিটি, সনাতন যুব পরিষদের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

বৃহস্পতিবার সকাল এগারোটায় রাঙামাটি পৌর প্রাঙ্গণ থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলাপ্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন ও সমাবেশে মিলিত হয়। hindu-pic-02 সনাতন যুব পরিষদের সভাপতি জগন্নাথ ভদ্রের সভাপতিত্বে ও ভুপেশ দাশের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টাচার্য, প্রবীণ শিক্ষক বাদল চন্দ্র দে, পৌর কাউন্সিলর শিবপ্রসাদ মিশ্র, পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি পরেশ মজুমদার, আওয়ামী লীগ নেতা স্মৃতি বিকাশ ত্রিপুরা, সনাতন যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক জুয়েল দে ও কলেজ ছাত্র সংসদের সাধারণ সম্পাদক মুন্না দে। এসময় সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সাংবাদিক ও সংগঠক ফজলে এলাহী।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধে এদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সকলেরই আত্মত্যাগ রয়েছে। কিন্তু, বারবার একাত্তরের পরাজিত শক্তি এদেশের সুবিধাবাদী রাজনীতির সাথে মিশে দেশকে মৌলবাদী ও জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করতে চায়। যুদ্ধাপরাধী বিচারের সময়ও মৌলবাদী ও জঙ্গিবাদী গোষ্ঠী একইভাবে হিন্দুদের ওপর হামলা চালিয়েছিল। আজকে নির্বাচনে ভোট দেওয়াকে কেন্দ্র করেও পুনরায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ চালিয়ে যাচ্ছে। সরকারের নিষ্ক্রিয় ভূমিকার সমালোচনা করে বক্তারা বলেন, ভোট দেওয়ার পরও যারা হিন্দু সম্প্রদায়ের জনগণের নিশ্চয়তা দিতে পারে না, তাদেরকেও ভবিষ্যতে বর্জন করা হবে। সমাবেশে অংশগ্রহণকারিরা ‘আমার মাটি আমার মা,পাকিস্তান হবেনা’ ‘মঠ মন্দিরের নিরাপত্তা নিশ্চিত করো’ ‘সংখ্যালঘুদের বসতবাড়ীর নিরাপত্তা নিশ্চিত করো’ সহ বিভিন্ন দাবি সম্বলিত শ্লোগান ও প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

Leave a Reply