নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » সাপছড়ি বিদ্যালয়ে লাইব্রেরি ও হলরুমের উদ্বোধন

সাপছড়ি বিদ্যালয়ে লাইব্রেরি ও হলরুমের উদ্বোধন

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের শিক্ষার মান বাড়াতে সরকারের পাশাপাশি সকলকে কাজ করার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। তিনি বলেন, দেশের প্রচলিত শিক্ষার সাথে প্রতিযোগিতা করতে হলে শিক্ষার মান বাড়ানো খুবই প্রয়োজন। শিক্ষার মান ভালো না হলে পার্বত্য অঞ্চলের বাইরে যে কোন বাইরের শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিযোগিতা টিকে থাকা সম্ভভ হবে না। বুধবার রাঙামাটির সাপছড়ি উচ্চ বিদ্যালয়ের লাইব্রেরি কাম হলরুমের উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

রাঙামাটি সাপছড়ি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি শিক্ষাবিদ ড. মানিক লাল দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদার, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুদত্ত চাকমা। স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি সাপছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈন উদ্দিন চৌধুরী। এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম, সহকারী প্রকৌশলী পল্লব চাকমা, খোরশেদ আলম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের উন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিক। তাই এই শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নেও উন্নয়ন বোর্ড কাজ করেছে। এছাড়া এই শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে এমন একজন গুনী ও শিক্ষাবিদ রয়েছে তার হাতে গড়া শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করতে পেরে আমরা খুবই গর্বিত। তিনি বলেন, এই বিদ্যালয়ের গুনী শিক্ষাবিদের হাত ধরে আমরা চাই আগামীতে অনেক ভালো ভালো ছাত্র ছাত্রী বেরিয়ে আসবে।

এর আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৪৫ লক্ষ টাকা ব্যয়ে সেমিপাকা ভবন, আসবাবপত্র ও ধারক দেওয়াল কাজের উদ্বোধন করেন।

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ

সেক্স ফেরোম্যান পদ্ধতির ব্যবহারের মাধ্যমে বিষমুক্ত ও নিরাপদ সবজি উৎপাদন সম্ভব উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা …

Leave a Reply