নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » সাদার্ন ইউনিভার্সিটির ওরিয়েন্টশন রাঙামাটিতে

সাদার্ন ইউনিভার্সিটির ওরিয়েন্টশন রাঙামাটিতে

DSC_0405রাঙামাটিতে অনুষ্ঠিত হলো চট্টগ্রামের সাদার্ন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ১৭তম ব্যাচের ওরিয়েন্টেশন ও বার্ষিক শিক্ষা সফর।

শনিবার প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভুমি রাঙামাটির কাপ্তাই লেকের পাড়ে অনুষ্ঠিত এই ওরিয়েন্টেশনে প্রধান অতিথি ছিলেন সাদার্ন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ডিন শিক্ষাবিদ প্রফেসর ড. মঈনুদ্দীন আহমদ খান। বিশেষ অতিথি ছিলেন দৈনিক পূর্বদেশের সহকারি সম্পাদক অধ্যাপক আবু তালেব বেলাল।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মঈনুদ্দিন আহমদ খান বলেন, বর্তমানে নানা ঘাত প্রতিঘাতে পড়ে ইসলামের প্রকৃত মুল্যবোধ ¤্রয়িমান হয়ে যাচ্ছে। তিনি ইসলামিক স্টাডিজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, চাকুরির জন্য নয়, ইসলামের প্রকৃত মূল্যবোধকে বুঝার জন্য ইসলামিক স্টাডিজ অধ্যায়ন করো। তিনি বলেন, পাহাড়ে যে সমস্ত পাহাড়ি জনগোষ্ঠীর নেতা রয়েছেন তারা সাধারন পাহাড়িদের কল্যানে কোনো কাজ করেনা। নেতারা নিজেদের আখের ঘোচাতে ব্যস্ত। সাধারন পাহাড়িরা এখন নিজেদের অস্তিত্ব ও মনের খোরাক নিজেরাই খুঁজে নিচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক আবু তালেব বেলাল বলেন, দেশে-বিদেশে জঙ্গীবাদের বিস্তৃতির কারণে বর্তমান সময়ে মুসলমানদের মধ্যে এমন অবস্থার সৃষ্টি হয়েছে যে মুসলমান হিসেবে পরিচয় দিতেও অনেকে লজ্জা বোধ করে। তিনি বলেন, এই অবস্থা থেকে উত্তরণের জন্য ইসলামের প্রকৃত মুল্যবোধকে উপলব্ধি করতে হবে। আর মুসলমানদের কৃষ্টি সংস্কৃতি ফিরিয়ে আনার জন্য স্ব স্ব অবস্থান থেকে কাজ চালিয়ে যাওয়ারও আহবান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দিন আল আযহারি, প্রভাষক মুহাম্মদ আলাউদ্দিন চৌধুরী।

সাদার্ন বিশ্ববিদ্যালয়ের ১৭তম ব্যাচের ওরিয়েন্টেশন উপলক্ষে বিশেষ প্রকাশনা ওরিয়ন্টেশন বার্তার মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

দিনব্যাপি অনুষ্ঠানমালার অংশ নেয়াদের নিয়ে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা নেয়া হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply