নীড় পাতা » ব্রেকিং » সাজেক-হরিণায় রবির নেটওয়ার্ক

সাজেক-হরিণায় রবির নেটওয়ার্ক

Robi-picরাঙামাটির দুর পাহাড়ের প্রত্যন্ত পর্যটনকেন্দ্র সাজেক এবং ভারতীয় সীমান্তবর্তী বরকলের ছোটহরিণায় নিজেদের মোবাইল নেটওয়ার্ক বিস্তৃত করেছে দেশের অন্যতম মোবাইল অপারেটর রবি।

১০ নভেম্বর থেকে এই দুটি গুরুত্বপূর্ণ এলাকায় নেটওয়ার্ক চালু করেছে প্রতিষ্ঠানটি। এর আগে এই দুটি স্থানে অন্য কোন মোবাইল অপারেটর এর সংযোগ ছিলোনা। ফলে প্রথমবারের মতো মোবাইল সংযোগে সম্পৃক্ত হলো বাঘাইছড়ির সাজেক এবং বরকলের ছোট হরিণা।

প্রাথমিকভাবে বরকলের ছোট হরিণা এবং বিকে টিলায় দুটি ভিটিএস স্থাপন করেছেন রবি। উঁচু উঁচু পাহাড় বিস্তৃত হওয়ায় এখানে একটির পরিবর্তে দুটি টাওয়ার স্থাপন করতে হয়েছে বলে জানিয়েছে রবির দায়িত্বশীল সূত্র। তবে সাজেকে একটি ভিটিএস স্থাপন করা হয়েছে।

রবি’র রাঙামাটির বিআলম ডিস্ট্রিবিউশন ম্যানেজার বাদশা আলম বলেন,এই দুটি এলাকায় অত্যন্ত দুর্গম। সেখানে বসবাসকারি মানুষের স্বার্থ বিবেচনা করে আমরা নেটওয়ার্ক চালু করেছি। ওইসব এলাকার মানুষ খুবই খুশি। তাদের ফোন করে আমাদের কৃতজ্ঞতা জানাচ্ছে। নেটওয়ার্ক যাওয়ায় ওইসব এলাকায় পর্যটন ও অন্যান্য ব্যবসা বিকশিত হবে।

রবি’র এরিয়া ম্যানেজার তানভীর আজিম বলেন, সাজেক এখন দেশের অন্যতম জনপ্রিয় একটি পর্যটন এলাকা। সেখানে প্রতিদিনই অসংখ্য মানুষ বেড়াতে যাচ্ছে এবং সেখানে স্থানীয়ভাবেও অনেক মানুষ বসবাস করছে,যারা এতোদিন কোন ধরণের মোবাইল নেটওয়ার্কের বাইরে ছিলো। আবার বরকলের ছোট হরিণা একটি গুরুত্বপূর্ণ বাজার এবং সেখানে একটি ল্যান্ডপোর্টও হচ্ছে। ফলে দুটি স্থানেরই গুরুত্ব বিবেচনায় নিয়ে আমরাই প্রথম সেখানে নেটওয়ার্ক সম্প্রসারন করলাম। তবে বিষয়টি খুবই ব্যয়বহুল ছিলো আমাদের জন্য। তবুও আমরা বরাবরের মতোই আমাদের গ্রাহকদের স্বার্থ বিবেচনা করে নেটওয়ার্ক সম্প্রসারন করেছি। অন্য অপারেটরা যে সাহস করেনি,আমরা সেটাই করেছি।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply