নীড় পাতা » ফিচার » অরণ্যসুন্দরী » সাজেক রিসোর্ট পরিদর্শনে নিখিল

সাজেক রিসোর্ট পরিদর্শনে নিখিল

Sajek-02‘অপার সৌন্দর্যময় পার্বত্য এলাকার পর্যটন শিল্পের প্রসারে ব্যাপক সুযোগ রয়েছে। এই সুযোগকে কাজে লাগিয়ে পর্যটন শিল্পের মাধ্যম এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটানো সম্ভব।’
শুক্রবার রাঙামাটির বাঘাইছড়ির উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম রুইলুই এলাকার বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক নির্মিত পর্যটন স্পট ‘সাজেক রির্সোট’ পরিদর্শন শেষে রুইলুই পাড়া ক্লাব হাউজে স্থানীয় অধিবাসীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।
পরিদর্শনকালে চেয়রম্যানের সঙ্গে খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম পিএসি, বাঘাইহাট জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ আলী হায়দার সিদ্দিকী পিএস সি, দীঘিনালা জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ লোকমান আলী, রুইলুই মৌজার হেডম্যান লাল থ্যাংগা লুসাই, সাবেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা, জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, স্থানীয় সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা নবনির্মিত পর্যটন স্পট সাজেক রির্সোটের বিভিন্ন অংশ ঘুরে দেখেন। তিনি পর্যটন কেন্দ্রের সৌন্দর্য দেখে মুগ্ধ হন।

পরে তিনি রুইলুই এর স্থানীয় অধিবাসীদের সঙ্গে মতবিনিময়কালে সাজেক পর্যটন কেন্দ্র ব্যবস্থাপনা কাজে এর উন্নয়ন রক্ষনাবেক্ষণ ও নিয়ন্ত্রণের জন্য স্থানীয় এলাকাবাসীকে নিয়ে একটি কমিটি গঠন করার পরামর্শ দেন। তিনি রুইলুই এলাকার উন্নয়নে স্থানীয় পর্যটন থেকে আয়ের উদ্যোগ নেয়ার পরামর্শ দেন। এছাড়া সাজেকে একটি কমিউনিটি ক্লিনিক স্থাপন, সাজেক থেকে কংলাক পর্যন্ত রাস্তা নির্মাণ, সাজেক বাজার সেট নির্মাণ, মৎস্য ক্রীক নির্মাণসহ ফলজ চারা বিতরণে রাঙামাটি জেলা পরিষদ থেকে প্রকল্প সহায়তা দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। পরে চেয়ারম্যান রুইলুই পাড়ার হতদরিদ্র মানুষকে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

Micro Web Technology

আরো দেখুন

বাজার তদারকিতে রাঙামাটির জেলা প্রশাসক

নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউের সংক্রামন রোধে চলমান লকডাউনে ও রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে …

Leave a Reply