নীড় পাতা » পাহাড়ের সংবাদ » সাজেক থানা ‘প্রত্যাহার’ ও পর্যটনকেন্দ্র স্থাপনের ‘বিরোধিতা’

সাজেক থানা ‘প্রত্যাহার’ ও পর্যটনকেন্দ্র স্থাপনের ‘বিরোধিতা’

2013-11-25-10.09.29রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মাচালংয়ে নবগঠিত সাজেক থানা ও নেতা-কর্মীদের নামে দায়েরকৃত ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার এবং পর্যটন কেন্দ্র স্থাপনের নামে জুম্ম ‘উচ্ছেদের ষড়যন্ত’ বন্ধের দাবিতে সাজেক ভূমি রক্ষা কমিটি, সাজেক নারী সমাজ, পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম-এর সাজেক শাখার নেতা-কর্মীরা সাজেকের উজোবাজারে অবস্থান সমাবেশ করেছে বলে জানিয়েছে ইউপিডিএফ।
সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার সকালে অনুষ্ঠিত সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক শাখার সহ সভাপতি জেনেল চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের সাজেক শাখার নেতা জেকশন চাকমা ও যুব ফোরাম নেতা সুমন চাকমা।
সমাবেশে বক্তারা সাজেক এলাকা থেকে জুম্মদের উচ্ছেদ করার লক্ষ্যে সরকার নানা চক্রান্ত চালিয়ে যাচ্ছে অভিযোগ করে বলেন, এলাকাবাসীর ভূমি রক্ষার আন্দোলনকে ‘দমন’ করার জন্য নেতা-কর্মীদের নামে হয়রানিমূলক ‘মিথ্যা মামলা’ দেওয়া হয়েছে। পর্যটন কেন্দ্র স্থাপনের নামে ‘জুম্মদের উচ্ছেদের ষড়যন্ত্র’ চলছে।
বক্তারা আরো বলেন, সরকার সাজেক এলাকায় বসবাসত নিরীহ জুম্মদেরকে কিছুতেই শান্তিতে থাকতে দিচ্ছে না। একের পর এক সাম্প্রদায়িক হামলা চালিয়েও ক্ষান্ত না হয়ে থানা স্থাপনের মাধ্যমে মিথ্যা মামলা দিয়ে এলাকার জনগণকে হয়রানি করার ‘অপচেষ্টা’ চালাচ্ছে।
বক্তারা অবিলম্বে মাছালংয়ে স্থাপিত সাজেক থানা ও নেতা-কর্মীদের নামে দায়েরকৃত ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার, পর্যটন কেন্দ্র স্থাপনের নামে ‘জুম্ম উচ্ছেদের ষড়যন্ত্র’ বন্ধ করা ও ২০১০ সালে সংঘটিত সাম্প্রদায়িক হামলার বিচার ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি জানান।
ইউপিডিএফ এর সহযোগি সংগঠন গনতান্ত্রিক যুব ফোরামের সাজেক শাখার সদস্য জীবন চাকমা সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এইসব তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply