নীড় পাতা » খাগড়াছড়ি » সাজেক গেলেই গাড়ী পুড়িয়ে দেয়ার হুমকি !

সাজেক গেলেই গাড়ী পুড়িয়ে দেয়ার হুমকি !

sajek-cover-pic-finalরাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় অবস্থিত দেশের নতুন পর্যটন স্পট সাজেকে পর্যটকবাহী যান চলাচল বন্ধ রেখেছে যানবাহন সমিতি। মুঠোফোনে যানবাহন মালিকদের সাজেকে পর্যটকবাহী গাড়ী যেতে নিষেধ করা হয়। অন্যথায় গাড়ী পুড়িয়ে দেয়ার হুমকির প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
অন্যদিকে খাগড়াছড়ি জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির ডাকে আজ খাগড়াছড়ি পৌর শহরে আধাবেলা হরতাল পালন করা হবে। খোঁজ নিয়ে জানা গেছে,গত ১৭ মার্চ সন্ধ্যায় খাগড়াছড়ি সড়ক পরিবহন জীপ মালিক সমিতি, পার্বত্য যানবাহন সমিতি, খাগড়াছড়ি রেন্ট-এ কার চালক সমিতির নেতাদের মুঠোফোনে জৈনক ব্যক্তি সাজেকে পর্যটক নিয়ে যান চলাচল করতে নিষেধ করেন। অন্যথায় গাড়ী পুড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়।

খাগড়াছড়ি পার্বত্য যানবাহন সমিতির লাইন নিয়ন্ত্রক লোচন চাকমা বলেন, ১৭ মার্চ সন্ধ্যায় এক ব্যক্তি আমাকে ফোন দিয়ে সাজেকে পর্যটক নিয়ে যানবাহন নিতে নিষেধ করেন। এরপরও যদি যানবাহন যায় তাহলে ফল ভালো হবেনা বলে জানায়।

খাগড়াছড়ি সড়ক পরিবহন জীপ মালিক সমিতির প্রধান লাইন নিয়ন্ত্রক উজ্জল দে জানান, ফোন দিয়ে এক ব্যক্তি পর্যটক নিয়ে সাজেক গেলে গাড়ী পুড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে। এমন অবস্থায় আমরাতো সাজেকে গাড়ী চালাতে পারবোনা। তাই আপাতত ঐ পথে গাড়ী চলাচল বন্ধ রেখেছি।

খাগড়াছড়ি রেন্ট-এ কার চালক সমিতির সভাপত মোঃ ইদ্রিস বলেন, সমিতির প্রায় ৩৫টি গাড়ী। অধিকাংশ পর্যটকদের অগ্রিম বুকিং ছিল। কিন্তু আপাতত সব বুকিং বাতিল করেছি। গাড়ী আর চালকদের নিরাপত্তা না থাকলেতো গাড়ী চালানো যাবেনা।

এদিকে সোমবার আধাবেলা হরতালের ডাক দিয়েছে খাগড়াছড়ি জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটি। সন্ত্রাস, চাঁদাবাজ, রৈাজ্য ও সাজেকে পর্যটন এলাকায় আগত পর্যটকদের অব্যাহত হুমকি ও ভয় প্রদর্শনের প্রতিবাদে এই হরতাল ডাকা হয়। এছাড়া সোমবার সকাল ১০টায় শাপলা চত্বর এলাকায় মানববন্ধন কর্মসূচীরও ঘোষনা দেয়া হয়। খাগড়াছড়ি জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির সদস্য সচিব এসএম শফি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সোমবারের মানববন্ধন থেকে পরবর্তী কর্মসূচী ঘোষনা করা হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply