নীড় পাতা » ব্রেকিং » সাজেকে ‘হাম-রুবেলা’ টিকা ক্যাম্পেইন মঙ্গলবার থেকে

‘হাম’ পরিস্থিতি নিয়ন্ত্রণে

সাজেকে ‘হাম-রুবেলা’ টিকা ক্যাম্পেইন মঙ্গলবার থেকে

ফাইল ছবি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়নের ‘হাম’ পরিস্থিতি নিয়ন্ত্রণে দীর্ঘমেয়াদী কার্যক্রমের অংশ হিসেবে বিশেষভাবে হাম-রুবেলা টিকা ক্যাম্পেইন শুরু হতে যাচ্ছে আগামীকাল মঙ্গলবার থেকে।

তিনটি ক্যাম্পেইনের আওতায় সাজেকের সবকটি গ্রামের ছয়মাস থেকে পনেরো বছর নিচ পর্যন্ত প্রায় ১১-১২ হাজার শিশুকে এই টিকা ক্যাম্পেইনের আওতায় আনা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসন।

স্বাস্থ্য বিভাগ আরও জানিয়েছে, ক্যাম্পেইনের আওতাভুক্ত এলাকাগুলোতে ক্যাম্পেইন চলাকালীন সময়ে দ্রুত ভ্যাকসিন পৌঁছাতে হেলিক্যাপ্টারসহ সার্বিক সহযোগিতায় কাজ করবে সেনাবাহিনী, বিজিবি ও উপজেলা প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইফতেখার আহম্মেদ জানিয়েছেন, মঙ্গলবার থেকে তিনটি ক্যাম্পেইনের মাধ্যমে সাজেকের সাড়ে ১১ হাজার শিশুকে হাম-রুবেলা টিকাপ্রদান করা হবে। কোনো শিশু যাতে টিকাগ্রহণ থেকে বাদ না পড়ে সে ব্যাপারে আমরা সর্বোচ্চ নজরদারি করছি।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু জানিয়েছেন, স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ও বিভিন্ন এনজিও এবং ইউনিয়ন পরিষদের সহায়তায় জরুরি হাম পরিস্থিতি মোকাবিলায় ৭ এপ্রিল থেকে ২৪ এপ্রিল তিনটি হাম-রুবেলা ক্যাম্পেইন করা হবে। এ ক্যাম্পেইনের আওতায় সাজেকের ছয় মাস থেকে পনের বছরের নিচে প্রায় ১১-১২ হাজার শিশুকে টিকাপ্রদান করা হবে। এই লক্ষে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে স্বেচ্ছাসেবকটিম তৈরি করা হচ্ছে। প্রতিটি ওয়ার্ডে সম্ভব না হলেও ইউনিয়নভিত্তিক স্বেচ্ছাসেবক টিম থাকবে যাতে কোনো কিছু হাম-রুবেলা টিকা থেকে বঞ্চিত না হয়।

Micro Web Technology

আরো দেখুন

এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এল খুশির ঈদ। তবে এবছর ঈদ এলেও বান্দরবানের আলীকদম …

Leave a Reply