সাজেকে ডায়রিয়ায় ৫ জনের মৃত্যু

রাঙামাটিতে সাজেকের দুর্গম শিয়ালদাহ গ্রামে দুষিত পানি পান করে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৫জন মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে আরো ২৫ আক্রান্ত হয়েছে বলে জানা যায়। নিহতরা হলেন, বদরাত্রী ত্রিপুরা (৪৫), লক্ষ্মী ত্রিপুরা (২৮) ভাতরাই ত্রিপুরা (৩৫), বিদ্যামোহন ত্রিপুরা (৮০) কুসুমতি ত্রিপুরা (৫৫)। গ্রামে কোনো আধুনিক চিকিৎসা ব্যবস্থা না থাকায় ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাচ্ছে বলে জানিয়েছেন গ্রাম প্রধান জুইপ্পুথাং ত্রিপুরা। তবে বৃহস্পতিবার বিকাল থেকে মেডিকেল টিম জরুরি ভিত্তিতে এসে চিকিৎসা প্রদান শুরু করেছে। অসুস্থ ব্যাক্তিদের অবস্থা আগের চেয়ে ভালো।

তিনি জানান, গত কয়েকদিন ধরে ডায়রিয়ায় গ্রামে প্রায় ৩০-৩৫ জন আক্রান্ত হয়। বুধবার বিকাল থেকে একই পরিবারের স্বামী-স্ত্রীসহ এপর্যন্ত ৫জন নিহত হয়েছে। আরো বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। গ্রামে কোনো আধুনিক চিকিৎসা না থাকায় বনজ ওষুধের ওপর নির্ভর করে রোগ সামাল দেওয়ার চেষ্টা চলছে। গ্রামের সকলেই স্থানীয় ঝরণার পানির ওপর নির্ভরশীল। গত কয়েকদিন বৃষ্টিপাতের কারণে ময়লা পানি পান করে ডায়রিয়া ছড়াতে পারে। বৃহস্পতিবার সকালে আমরা বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে খবর দিয়েছি।

এ ব্যাপারে সাজেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা বলেন, পাতলা পায়খানার মত মল ত্যাগ মাধ্যামে রোগের উপসর্গ শুরু হওয়ায় এসব ব্যক্তিদের মৃত্যু হয় এবং বাকিরা অসুস্থ অবস্থায় আছে।

বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বড়ঋষি চাকমা বলেন, আমি খবর পাওয়ার সাথে সাথে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকল উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করেছি।

এদিকে রাঙামাটির ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সুশোভন দেওয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্গম সাজেকের একজন হেডম্যানের (গ্রাম প্রধান) মাধ্যমে জানতে পেরেছি গত দুইদিনে ডায়রিয়ায় পাঁচজন মারা গেছে। ইতোমধ্যে আমাদের দুইটি মেডিকেল টিম সেখানে গেছে। সেনাবাহিনীর টিমও সেখানে গিয়েছেন বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply