নীড় পাতা » খাগড়াছড়ি » সাংস্কৃতিক ব্যক্তিত্ব জ্ঞানকীর্তি চাকমাকে অপহরণের অভিযোগ

দীঘিনালায়

সাংস্কৃতিক ব্যক্তিত্ব জ্ঞানকীর্তি চাকমাকে অপহরণের অভিযোগ

জ্ঞানকীর্তি চাকমা

খাগড়াছড়ির দীঘিনালায় জুম্ম সাংস্কৃতিক সংস্থার (জুসাস) সভাপতি জ্ঞানকীর্তি চাকমাকে (৪০) অপহরণের অভিযোগ ওঠেছে।

শনিবার দুপুর ১২টার দিকে দীঘিনালা ইউনিয়নের উদালবাগান এলাকার নিজ বাড়ির সামনে থেকে তাকে অপহরণের বিষয়টি নিশ্চিত করেছেন ইউপি চেয়ারম্যান প্রজ্ঞানজ্যোতি চাকমা।

তবে শনিবার বিকেল পর্যন্ত বিষয়টি পুলিশকে জানানো হয়নি বলে দাবি করেছেন দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব।

স্থানীয় সূত্রে জানা যায়, দীঘিনালা-বাবুছড়া সড়কের উদাল বাগান উচ্চ বিদ্যারয়ের অদুরেই জ্ঞানকীর্তি চাকমার বাড়ি। তিনি জুম্ম সাংস্কৃতিক সংস্থার প্রতিষ্ঠালগ্ন থেকে সভাপতির দায়িত্ব পালন করছেন এবং জুম্ম ফিল্ম অ্যাসোসিয়েশনের সভাপতি। তিনি একজন সাংস্কৃতিক ব্যাক্তিত্ব বলেই এলাকায় পরিচিতি রয়েছে।

অপহৃতের স্ত্রী মধুমিতা মারমা জানিয়েছেন, তার স্বামী কোন আঞ্চলিক রাজনৈতির সাথে সম্পৃক্ত ছিলেন না। ওয়ার্ড মেম্বারের পরিচয় দিয়ে ত্রাণ বিতরনের কথা বলে তার স্বামীকে মোবাইলে কল দিয়ে ডেকে নেওয়া হয়। এরপর তিনি প্রত্যক্ষদর্শীদের নিকট জানতে পারেন পাকা সড়কে যাওয়ার পর দুইটি মোটরসাইকেল আরোহী সন্ত্রাসীরা তাকে মোটরসাইকেলে তোলে বাবুছড়ার দিকে নিয়ে যায়। এর কিছুক্ষন পর আবার একটি সিএনজিযোগে জ্ঞানকীর্তিকে দীঘিনালা সদরের পথ ধরে নিয়ে যায়।

ঘটনার পর থেকে তার স্বামীর ব্যাবহৃত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। বাড়ির সকলের মধ্যেই আতঙ্ক বিরাজ করছে, হঠৎ এমন ঘটনায় তারা করনীয় সম্পর্কে সিদ্ধান্তও নিতে পারছেন না তাৎক্ষনিকভাবে। তবে স্থানীয় প্রতিনিধিদের সাথে আলোচনা করছেন।

দীঘিনালা ইউপি চেয়ারম্যান প্রজ্ঞানজ্যোতি চাকমা জানান, প্রত্যক্ষদর্শী স্থানীয় দোকানদারদের নিকট থেকে তিনি জেনেছেন, অপহরনকারীরা সশস্ত্র অবস্থায় ছিল। দিন-দুপুরে এমন ঘটনা হলেও অস্ত্রের ভয়ে অপহরণের সময় কেউ প্রতিবাদ করতে পারেন নি। ঘটনাটি নিয়ে কোথায় আলোচনা করা যায় সেটি ভেবে দেখতেছেন বলেও দাবি করেন প্রজ্ঞানজ্যোতি।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসিত পক্ষের প্রচার ও প্রকাশনা বিভাগের মুখপাত্র নিরণ চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে জ্ঞানকীর্তি চাকমাকে অপহরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাকে দ্রুত উদ্ধারের দাবি জানানো হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

পানছড়িতে বিষপানে কিশোরীর আত্মহত্যা

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় বিষপান করে নুরুন নাহার (১৮) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। সে উপজেলার …

Leave a Reply