নীড় পাতা » ব্রেকিং » ‘সাংবাদিক ও সাংঘাতিক’ চিহ্নিত করতে ডাটাবেজ তৈরি করা হচ্ছে : প্রেস কাউন্সিল চেয়ারম্যান

‘সাংবাদিক ও সাংঘাতিক’ চিহ্নিত করতে ডাটাবেজ তৈরি করা হচ্ছে : প্রেস কাউন্সিল চেয়ারম্যান

‘সাংবাদিক ও সাংঘাতিক’ চিহ্নিত করতে জেলাভিত্তিক ডাটাবেজ তৈরি করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। রাঙামাটিতে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বিভিন্ন সময় ভিত্তিহীন ও ভুয়া নিউজের কারণে রাষ্ট্র ও সরকারকে বিভ্রান্ত করে। তাই ভুয়া ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণের পাশাপাশি সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা নির্দিষ্টকরণে আইন প্রণয়ন করা হচ্ছে।’

প্রেস কাউন্সিল চেয়ারম্যান বলেন, সাংবাদিকতা স্বাধীন পেশা। সাংবাদিকতায় যতই স্বাধীনতা থাকুক না কেন আর্থিক সুরক্ষা না থাকলে কলম চলে না। অথচ অলিখিতভাবে রাষ্ট্রকে সহযোগিতা করে চলেছে সাংবাদিকগণ। করোনার কারণে অনেক সাংবাদিক মারা গেছেন। করোনাকালে সরকার জেলাভিত্তিক সাংবাদিকদের প্রণোদনাও প্রদান করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের সুরক্ষার জন্য ট্রাস্ট করেছেন এবং ফান্ড দিয়েছেন।

রোববার সকালে রাঙামাটি সার্কিট হাউজে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলমের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের পক্ষে সহকারী কমিশনার মো. বোরহান উদ্দিন মিঠু। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, দৈনিক গিরিদর্পণ সম্পাদক প্রবীণ সাংবাদিক একেএম মকছুদ আহম্মেদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি সভাপতি সুনীল কান্তি দে, প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল-হক, সাবেক সাধারণ সম্পাদক মোঃ আলী।

মতবিনিময় সভা শেষে প্রেস কাউন্সিলের পক্ষ থেকে প্রেসক্লাবে বই বিতরণ করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

যাচাই-বাছাইয়ে বাদ পড়লেন অমর-পূর্ণিমা

আসন্ন রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সির পদের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল …

Leave a Reply