নীড় পাতা » পাহাড়ের সংবাদ » সাংবাদিকদের উপর চড়াও হলেন সরকারি চিকিৎসক !

সাংবাদিকদের উপর চড়াও হলেন সরকারি চিকিৎসক !

2013-12-15-0613পেশাগত দায়িত্বপালন কালে রাঙামাটি শহরে একদল সাংবাদিকের উপর চড়াও হয়ে অশ্রাব্য গালিগালাজ ও হুমকি প্রদান করার অভিযোগ পাওয়া গেছে এক সরকারি চিকিৎসকের বিরুদ্ধে।

সাংবাদিকরা অভিযোগ করেছেন,রবিবার দুপুর দেড়টায় রাঙামাটি শহরের ‘আলোচিত’ ক্লিনিক লেকসাইট হাসপাতালে রিপোর্ট করার জন্য কয়েকজন সাংবাদিক সেখানে গেলে রাঙামাটি হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক ডাঃ নীহার রঞ্জন নন্দীকে সিজার অপারেশন করা অবস্থায় দেখতে পেয়ে সিজার অপারেশন শেষে সরকারি দায়িত্ব পালন না করে কিভাবে অফিস সময়ে অপারেশন করছেন জানতে চাইলে তিনি প্রচন্ড উত্তেজিত হয়ে উঠেন এবং সাংবাদিকদের সাথে বাজে ব্যবহার করেন। এসময় তিনি সাংবাদিকদের ‘চাঁদাবাজ’ ‘দুর্বৃত্ত’সহ নানা কটুক্তি করেন এবং চাঁদাবাজির মামলা করারও হুমকি দেন। রাঙামাটি শহরে অতিমাত্রায় সিজার অপারেশনের জন্য সমালোচিত এই চিকিৎসকের আচরনে উপস্থিত সাংবাদিকরাও বিস্মিত হন এবং ক্ষোভ প্রকাশ করেন।

ঘটনাস্থলে উপস্থিত আরটিভির সাংবাদিক ইয়াছিন রানা সোহেল জানিয়েছেন,আমরা বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনের সাত/আটজন সাংবাদিক জেলার সরকারি ও বেসরকারি স্বাস্থ্যসেবা সংক্রান্ত সংবাদ সংগ্রহে বেসরকারি ক্লিনিকটিতে গিয়ে হাসপাতাল চলাকালিন সময়ে সরকারি চিকিৎসক ডাঃ নীহারকে একটি সিজার অপারেশন করে বের হতে দেখে,তার কাছে হাসপাতাল চলাকালে বেসরকারি ক্লিনিকে সিজার করা সম্পর্কে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে পড়েন এবং সাংবাদিকদের সাথে অশ্রাব্য ভাষায় গালিগালাজ,চাঁদাবাজ দুর্বৃত্ত হিসেবে উল্লেখ করে দেখে নেয়ার হুমকি দেন। বিষয়টি সিভিল সার্জন,আরএমও ও সিনিয়র সাংবাদিকদের জানানো হয়েছে বলেও জানান তিনি। এই বিষয়ে রবিবার সন্ধ্যায় রাঙামাটির কোতয়ালি থানায় সাধারন ডায়রি করা হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

রাঙামাটি সদর হাসপাতালে কর্মরত আবাসিক চিকিৎসক ডাঃ নূয়েন খীসা ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, বিষটি দুঃখজনক। সকাল সাড়ে আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত হাসপাতালের অফিস সময় বলেও জানিয়েছেন তিনি।

রাঙামাটির সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমানকে বিষয়টি জানানো হলে তিনি ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে এই বিষয়ে অফিসিয়াল পদক্ষেপ নেবেন বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন। তিনি বলেন,হাসপাতাল চলাকালিন সময়ে কেউ বেসরকারি ক্লিনিকে কোন দায়িত্ব পালন করতে পারবেনা।

এদিকে সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার ও হুমকি দেয়ার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাঙামাটি প্রেসক্লাব,রাঙামাটি রিপোর্টার্স ইউনিটি,রাঙামাটি সাংবাদিক ইউনিয়নসহ রাঙামাটির বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ। তারা ঘটনার জন্য ক্ষোভ প্রকাশ করে এর সাথে জড়িত চিকিৎসকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply