নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘সরকারের নির্লিপ্ততার কারণে ইউপিডিএফ-সংস্কাপন্থীরা একের পর এক সশস্ত্র সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছে’

‘সরকারের নির্লিপ্ততার কারণে ইউপিডিএফ-সংস্কাপন্থীরা একের পর এক সশস্ত্র সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছে’

2013-11-20-0449‘ইউপিডিএফ-সংস্কারপন্থী এযাবত যেসব অপহরণ ও হত্যা সংঘটিত করে আসছে তাদের বিরুদ্ধে সরকার এখনো কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি,এটা সরকারের চরম ব্যর্থতারই পরিচায়ক । সরকারের নির্লিপ্ততার কারণে সংস্কারপন্থী-ইউপিডিএফ এভাবে একের পর এক সশস্ত্র সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যেতে সক্ষম হচ্ছে’ দাবি করে ‘ইউপিডিএফ-সংস্কারপন্থীদের সশস্ত্র সন্ত্রাসী তৎপরতার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা’র জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতারা।
বাঘাইছড়িতে দুই শীর্ষ নেতাসহ তিনজনকে হত্যার প্রতিবাদে রাঙামাটি শহরে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে এইসব কথা বলেন সংগঠনটির নেতারা। জনসংহতি সমিতির রাঙামাটি জেলা শাখার সভাপতি গুনেন্দু বিকাশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য প্রদান করেন জনসংহতি সমিতির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি বাচ্চু চাকমা।
সমাবেশে বক্তারা বলেন, নিরস্ত্র লোকদের উপর এই কাপুরুষোচিত হামলার বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি তীব্র প্রতিবাদ জানাচ্ছে এবং হামলাকারী সশস্ত্র সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও নিহত পরিবারবর্গকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান দাবি জানাচ্ছে।
সমাবেশের আগে জনসংহতি জেলা কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে বনরূপা প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে জনসংহতি নেতারা দাবি করেন, জনসংহতি সমিতির বাঘাইছড়ি উপজেলার সভাপতি শশাংক মিত্র চাকমা ও সাংগঠনিক সম্পাদক নন্দ বিকাশ চাকমা বৃহস্পতিবার সকাল ৭:৩০ টার দিকে জনৈক গ্রামবাসীর সাথে কথা বলার উদ্দেশ্যে সিজক কলেজের দক্ষিণ মাঠে আসেন। কিন্তু আগে থেকে ওঁত পেতে থাকা সংস্কারপন্থী গ্রুপের রাঙ্গামাটি জেলার তথ্য ও প্রচার সম্পাদক জুপিটার চাকমার নেতৃত্বে সংস্কারপন্থী-ইউপিডিএফ সন্ত্রাসীদের ১২ সদস্যের একটি সশস্ত্র দল সেখানে হঠাৎ সশস্ত্র হামলা চালিয়ে ব্রাশ ফায়ার করে। ঘটনাস্থলেই শশাংক মিত্র চাকমা ও নন্দ বিকাশ চাকমা এবং পাশে থাকা অপর এক গ্রামবাসী যুধিষ্ঠির চাকমা নিহত হন।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply