নীড় পাতা » বান্দরবান » সরকারি চাল বিক্রির দায়ে ছাত্রলীগ নেতার ১ মাসের জেল

বান্দরবানের রুমায়

সরকারি চাল বিক্রির দায়ে ছাত্রলীগ নেতার ১ মাসের জেল

বান্দরবানের রুমায় খাদ্য কর্মসূচির খোলা বাজারের চাল কালো বাজারে বিক্রির অপরাধে রুমা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক (ডিলার) সহ ২ জন গ্রেফতার করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও  ইউএনও শামসুল আলম দুজনকে বিভিন্ন মেয়াদে সাজা দেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলায় সরকারের খাদ্য কর্মসূচির জন্য বরাদ্দ দেয়া খোলা বাজারের চাল কালো বাজারে বিক্রির খবর পেয়ে রুমা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামসুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

এসময় ছয়টি বস্তায় ২৮৭ কেজি চাল কালো বাজার থেকে উদ্ধার করে। এ ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক (চালের ডিলার) রাজিব সিকদারসহ ২ জনকে গ্রেফতার করা হয়। অপরজন হচ্ছে, মুদি দোকানদার শাহানেওয়াজ। এসময় ভ্রাম্যমান আদালত ছাত্রলীগ নেতাকে ১ মাস এবং ক্রেতা মুদি দোকানদার শাহানেওয়াজকে ১০ দিনের কারাদণ্ড আদেশ দেন।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম জানান, খোলা বাজারের সরকারী চাল কালো বাজারে বিক্রির অপরাধে ছাত্রলীগের একজনসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের ভ্রাম্যমান আদালত ছাত্রলীগ নেতা ডিলারকে ৩০ দিন এবং ১০ দিন করে কারাদণ্ড দিয়েছেন। তাদের বিরুদ্ধে থানায় একটি মামলা করা হয়েছে।

অপরদিকে রেমাক্রি পাংসা ইউনিয়নের চেয়ারম্যান এবং চালের ডিলারের বিরুদ্ধেও কালো বাজারে চাল বিক্রির অভিযোগ করেছে স্থানীয়রা। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply