নীড় পাতা » খাগড়াছড়ি » সমাপনী পরীক্ষারি টেবিলে ৩ হাজার ৬৩১ শিক্ষার্থী

সমাপনী পরীক্ষারি টেবিলে ৩ হাজার ৬৩১ শিক্ষার্থী

২২ নভেম্বর রোববার থেকে শুরু হতে যাওয়া প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করবে মাটিরাঙ্গার ৩ হাজার ৬‘শ ৩১জন শিক্ষার্থী। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৩ হাজার ৩‘শ ৭৩জন এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ২‘শ ৫৮ শিক্ষার্থী রয়েছে। উপজেলার ১৪টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।

জেএসসি ও জেডিসি পরীক্ষার পরপরই আরো একটি পরীক্ষাকে সুষ্ঠু ও সফল ভাবে সম্পন্ন করতে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে একজন করে কর্মকর্তা দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি এম মশিউর রহমান। ইতিমধ্যে তার নেতৃত্বে একাধিক সভা অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা নির্বিঘœ করতে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি এম মশিউর রহমান বলেন, পরীক্ষার সব প্রস্তুতি শেষ সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পরীক্ষার খাতা পৌছে গেছে। পরীক্ষাকে সুষ্ঠু ও নির্বিঘœ করতে সব ধরনের ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দায়িত্ব পালনে কেউ অবহেলা বা অনিয়ম করে তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে জীবনের প্রথম স্কুল সার্টিফিকেট পরীক্ষাকে সামনে রেখে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রাতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ভালো ফলাফল করার প্রতিযোগিতার পাশাপাশি সন্তানের ভভিষ্যত নিয়েও উদ্বিগ্ন অভিভাবক মহল।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply