নীড় পাতা » পাহাড়ের সংবাদ » সমকাল বিজ্ঞান বিতর্কে বিজয়ী লেকার্স

সমকাল বিজ্ঞান বিতর্কে বিজয়ী লেকার্স

somokal-debate-01সকাল থেকে জমজমাট তর্কযুদ্ধ শেষে চূড়ান্ত বিতর্কে বিজয় ছিলো-‘বাংলাদেশের বর্তমান শিক্ষা ব্যবস্থা বিজ্ঞানমনষ্ক জাতিগঠনে সহায়ক নয়’। আর এই বিতর্কে পক্ষে শহরের লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ দল,অন্যদিকে বিপক্ষে রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্ষুদে বির্তাকিকরা।

2014-04-24-1324
বিজয়ী লেকার্স স্কুল এন্ড কলেজ

তুমুল তর্কযুদ্ধশেষে বিজয়ী লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ। আর সেরা বিতার্কিক একই দলের দলনেতা নবম শ্রেণীর ছাত্রী মমতাজ জাহান। স্বাভাবিক কারণেই রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দলকে। আর বিজয়ী ও বিজিত সবার হাতে পুরষ্কার তুলে দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।
শুক্রবার রাঙামাটি শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত সমকাল ২য় জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্কে রাঙামাটি জেলার আয়োজনটি এমনই ছিলো।
বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন এর সহযোগিতায় আয়োজিত এই প্রতিযোগিতার আয়োজক দৈনিক সমকালের পাঠক সংগঠন সমকাল সুহৃদ সমাবেশ । প্রতিযোগিতায় শহরের ৭ টি মাধ্যমিক স্কুল অংশগ্রহণ করে।

পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে সমকাল সুহৃদ সমাবেশের রাঙামাটির সভাপতি মোহাম্মদ আলী’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সুনীল কান্তি দে,দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ার আল হক,রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক, দৈনিক সমকালের রাঙামাটি অফিস প্রধান সত্রং চাকমা।

2014-04-24-1320
শ্রেষ্ঠ বিতার্কিক মমতাজ জাহান

প্রসঙ্গত, দৈনিক সমকাল ও ফ্রিডম ফাউন্ডেশন এর উদ্যোগে গত বছর থেকে সারাদেশে শুরু হয়েছে বিজ্ঞান বিষয়ক এই জাতীয়ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতা। জেলা পর্যায়ের বিজয়ী দলগুলো বিভাগীয় পর্যায়ে এবং বিভাগীয় পর্যায়ের বিজয়ী দলগুলো জাতীয় পর্যায়ে এই বিতর্কে অংশ নিয়ে থাকে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply