নীড় পাতা » খাগড়াছড়ি » সবিতা চাকমা হত্যার প্রকৃত ঘটনা উন্মোচন ও দোষীদের শাস্তির দাবি

সবিতা চাকমা হত্যার প্রকৃত ঘটনা উন্মোচন ও দোষীদের শাস্তির দাবি

সবিতা চাকমা হত্যাকান্ডের দায় বাঙালীদের উপর চাপানোর ‘ষড়যš’ বন্ধ ও ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ(পিবিসিপি)।
মঙ্গলবার সকালে খাগড়াছড়ির শাপলা চত্বরে ঘন্টাব্যাপী চলা এই মানবন্ধনে শতাধিক মানুষ অংশ নেন। মানববন্ধনে বাঙালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সাহাজল ইসলাম সজলের সভাপতিত্বে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র মোঃ রফিকুল আলম, পিবিসিপির সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা প্রমুখ।
বক্তারা বলেন, নিহত সবিতা চাকমার ময়নাতদন্তের রিপোর্টে ধর্ষণ নয় গলা টিপে হত্যার কথা বলা হয়েছে। কিন্তু একটি মহল তাকে ধর্ষন করা হয়েছে বলে দাবি করে আন্দোলন করছেন। আন্দোলন ও কর্মসূচীগুলো থেকে এই ঘটনায় বাঙ্গালীদের সম্পৃক্ততার কথা বলা হচ্ছে,যা সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দ্যেশ্যপ্রনোদিত। বক্তারা সবিতা চাকমা হত্যার সুষ্টু তদন্ত দাবী করেছেন। এদিকে মানববন্ধন শেষে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।
গত ১৫ ফেব্রুয়ারী খাগড়াছড়ির জেলা শহরের কমলছড়ি এলাকা থেকে ৪শ গজ দূরে চর এলাকায় সবিতা চাকমার মৃতদেহ উদ্ধার করা হয়। তাকে ধর্ষনের পর হত্যা করা হয়েছে বলে তার পরিবার ও পাহাড়ী সংগঠনগুলোর পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে পুুলিশ সদস্য গ্রেফতার

খাগড়াছড়ির দীঘিনালায় শিশু ধর্ষণের অভিযোগে পুলিশের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধায়। …

Leave a Reply