নীড় পাতা » রাঙামাটি » সবাই সেবক হলে একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠিত হবে

সবাই সেবক হলে একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠিত হবে

“জনসেবার জন্য প্রশাসন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী জনসাধারণ, জনপ্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে কাউখালীতে অনুষ্ঠিত হল গণশুনানী। ২৩ ফেব্রুয়ারী সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত গণ শুনানীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।
সভায় জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ, শিক্ষা, স্বাস্থ্য ও মাদকের ব্যাপকতা নিয়ে উন্মোক্ত আলোচনায় জেলা প্রশাসক বলেন, দেশে সন্ত্রাস জঙ্গীবাদের চেয়ে মারাত্মক আকার ধারণ করেছে মাদক। যুবসমাজকে মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে হলে এর বিরুদ্ধে সবাইকে সমন্বিত যুদ্ধ ঘোষণা করতে হবে। জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, সামাজিক দায়বদ্ধতা এড়িয়ে যাবেন না, সন্ত্রাস, জঙ্গীবাদের পাশাপাশি মাদকের বিরুদ্ধে গণসচেতনতা বৃদ্ধি করুন। বিভিন্ন দপ্তরের কর্তাগণের উদ্দেশ্যে তিনি বলেন জনগণের শাসক না হয়ে সেবক হয়ে সাধারণ মানুষের পাশে দাড়ান। সবাই সেবক হবেন দেখবেন একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠিত হবে। উপজেলার উন্নয়ন কর্মসূচীর বিষয়ে জেলা প্রশাসক বলেন, কোন প্রকল্প গ্রহণ করার ক্ষেত্রে স্কুল, কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠান সমূহকে অগ্রাধিকার দিতে হবে।
উন্মোক্ত আলোচনার শুরুতে বেতবুনিয়ার সাবেক চেয়ারম্যান সামছুদ্দোহা চৌধুরী বলেন, উপবৃত্তির ক্ষেত্রে বিশাল বাঙ্গালী জনগোষ্ঠির ছেলে মেয়েদের বাদ দিয়ে সেকায়েফ প্রকল্পে এক চেটিয়া পাহাড়ী জনগোষ্ঠিকে অন্তর্ভুক্ত করায় সাধারণ মানুষের ক্ষোভের সৃষ্টি হচ্ছে। এর ফলে পাহাড়ী বাঙ্গালী সম্প্রদায়িক সম্প্রীতি নষ্ঠ হচ্ছে।
বেতবুনিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার হেলাল উদ্দিন অভিযোগ করেন, মরণ নেশা মাদকের ছোবলে মারাত্মকভাবে আক্রান্ত বেতবুনিয়া ইউনিয়ন। তিনি জানান, স্থানীয়ভাবে উৎপাদিত মদ ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে আসা মদ, গাজাসহ বিভিন্ন ধরণের নেশাজাতিয় সামগ্রী পাচারের জন্য নিরাপদ রোড হিসেবে বেতবুনিয়াকে ব্যবহার করে থাকে পাচারকারীরা। ফলে এর ভয়াবহ প্রভাব পড়ছে পুরো উপজেলা জুড়ে।
কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানীতে অন্যানের‌্য মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম. চৌধুরী, ঘাগড়া ৩৪ আনসার ব্যাটলিয়নের কমান্ডিং অফিসার মোঃ শেফায়েত উল্লাহ, ভাইস চেয়ারম্যান মংসুইউ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান এন্যানি চাকমা, ওসি মোঃ আব্দুল করিম। এছাড়াও সভায় সব ইউপি চেয়ারম্যান, মেম্বার, হেডম্যান, কার্বারী, ধর্মীয় নেতা, স্কুল কলেজের শিক্ষক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ব্যবসায়ীরা ও সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। #

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply