সন্ধ্যার পর রাঙামাটি ছাড়লেই ছবি ও তথ্য লাগবে যাত্রীর

2121আগামী সপ্তাহ থেকে সন্ধ্যার পর যাত্রী নিয়ে কোনো অটোরিক্সা রাঙামাটি ছাড়লে শিমুলতলী পুলিশ বক্সে যাত্রীদের ছবি ও তথ্য সংগ্রহ করা হবে। এতে অপরাধীরা অপরাধ সংঘটিত করতে পারবে না। এমন পন্থায় অপরাধীরা ভয় পাবে বলে জানান রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। বৃহস্পতিবার সন্ধ্যায় রিজার্ভ বাজার অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে ট্রাফিক পুলিশ ও পরিবহন কমিউনিটি পুলিশিং ফোরাম, ট্রাফিক বিভাগের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার একথা বলেন।

তিনি আরো বলেন, একটি দুর্ঘটনা একটি পরিবারের কান্না। পাহাড়ের আঁকাবাঁকা পথে অটোরিক্সা চালাতে এবং অটোরিক্সা করে কেউ যাতে অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করতে না পারে সে বিষয়ে সর্তকতা অবলম্বন করতে হবে। আপনার অসর্তকতার জন্য আপনি যেমন ক্ষতিগ্রস্ত হতে পারেন, তেমনি ক্ষতিগ্রস্ত হতে পারে যাত্রীও, এতে ক্ষতিগ্রস্ত হবে কয়েকটি পরিবার। এছাড়াও তিনি ঘোষণা দেন একদিন করে প্রতিটি সিএনজি চালককে গ্রুপভিত্তিক প্রশিক্ষণ দেয়া হবে যাতে তাঁরা সিএনজি চালনায় অধিক দক্ষ হয়ে উঠে। রাঙামাটিবাসীকে যানজট মুক্ত শহর উপহার দেবার জন্য তিনি অটোরিক্সা চালকদের আহ্বান জানান। অপহৃত রতনের বিষয়ে তিনি বলেন, তাঁকে উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। ইতোমধ্যে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের দেয়া তথ্যানুসারে আমরা ব্যবস্থা নিচ্ছি।

মতবিনিময় সভায় সিএনজি অটোরিক্সা চালক কল্যাণ সমিতির সভাপতি মোঃ আলী আহম্মদের সভাপতিত্বে বক্তব্য রাখেন কোতোয়ালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ, সিএনজি অটো-রিক্সা চালক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ শহিদুজ্জামান মহসিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শহিদ উল্লাহ। অনুষ্ঠান পরিচালনা করেন কোতোয়ালী থানার এসআই মোঃ আনোয়ার।

মতবিনিময় সভার শুরুতে সিএনজি চালকদের তথ্যমূলক চিহ্ন, বাধ্যতামূলক চিহ্ন, বাধ্যতামূলক নিষেধ চিহ্ন, সতর্কীকরণ চিহ্নসহ বেশ কিছু সিএনজি চালনা বিষয়ে তথ্য চিত্র পরিবেশন এবং জ্ঞান দেন ট্রাফিক ইন্সপেক্টর বিকাশ চন্দ্র রায়।

সভার শেষে অটোরিক্সা চালক কল্যাণ সমিতির পক্ষ থেকে সিএনজি চালক দেলোয়ার হোসেনের মৃত্যুতে তাঁর পরিবারের সদস্যদের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন পুলিশ সুপার।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

২ comments

  1. খুব ভাল উদ্দোগ। নিরাপদে যাতায়াত নিশ্চিত কর।

Leave a Reply

%d bloggers like this: