নীড় পাতা » পাহাড়ের সংবাদ » সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক চৌধুরী হারুন

সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক চৌধুরী হারুন

harunnnপারিবারিক ভূমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিবেশীর বখাটে পুত্র ও তাদের সহযোগিদের হামলায় আহত হয়েছেন রাঙামাটির দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ প্রতিনিধি ও রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি চৌধুরী হারুনুর রশীদ। আহত সাংবাদিক হারুন বর্তমানে রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সাংবাদিক হারুন অভিযোগ করেছেন, তার প্রতিবেশির সাথে সীমানা নিয়ে বিরোধ থাকলেও সম্প্রতি ভূমি অফিস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তার পক্ষে নির্দেশনা প্রদান করে এবং বনবিভাগ সীমানার ঝুকিপূর্ণ দুটি গাছ কেটে ফেলার নির্দেশ দেয়। এর মধ্যে মঙ্গলবার তিনি বাড়ীর দ্বিতীয় তলার ছাদ ঢালাই এর কাজ করছিলেন।

মঙ্গলবার সকালে বাজার করে বাসায় ফেরার পথে ওই প্রতিবেশীর দুইপুত্রসহ কয়েকজন বখাটে যুবক বিনা উস্কানিতেই তাকে মারধর করে মারাত্মক আহত করে এবং তার দুই শিশুপুত্র ও কণ্যাকে মারধর করে। এসময় পাশে থাকা আরেক সহকর্মী নন্দন তাকে উদ্ধার করে বাসায় নিয়ে যায় এবং পরে অন্যান্য সহকর্মীরা এসে তাকে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে গিলে চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তি করান। সেখানে একাধিকবার বমি করেন তিনি।  হাসপাতালের চিকিৎকরা জানিয়েছেন, তার শরীরে বাহ্যিক আঘাতের চেয়ে ভেতরের আঘাত বেশি।

ঘটনার প্রত্যক্ষদর্শী সাংবাদিক নন্দন দেবনাথ বলেন, কারো সাথে যেকোন ব্যক্তিগত বা পারিবারিক বিষয় নিয়ে বিরোধ থাকতেই পারে এবং আলোচনার মাধ্যমে নিশ্চয়ই এর সমাধানও সম্ভব। কিন্তু তা না করে যেখাবে সাংবাদিক হারুনকে নির্মমভাবে মারধর করা হয়েছে তা দু:খজনক। তারা কোন কথাই শুনছিলোনা।

এদিকে ব্যক্তিগত ও ভূমি সংক্রান্ত বিরোধ সামাজিক বা প্রশাসনিকভাবে মীমাংসা না করে সাংবাদিক হারুনুর রশীদ ও তার শিশুপুত্র কণ্যাকে বিনা উস্কানীতে মারধর করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাঙামাটি প্রেসক্লাব,রাঙামাটি রিপোর্টার্স ইউনিটি,রাঙামাটি সাংবাদিক ফোরাম ও রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন। তারা হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করেন।
রাঙামাটির কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মাসুদ খান জানিয়েছেন, এই ব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আহত সাংবাদিক চৌধুরী রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি ছাড়াও রাঙামাটি ক্রাইম রিপোর্টার্স এর সভাপতি ও রাঙামাটি দুর্নীতি দমন কমিটির সদস্য।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply