নীড় পাতা » ব্রেকিং » ‘সন্তু লারমা বিদেশী এজেন্ট হয়ে কাজ করছেন’

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের দাবি

‘সন্তু লারমা বিদেশী এজেন্ট হয়ে কাজ করছেন’

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবি জানিয়েছে বাঙালিভিত্তিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। শনিবার সকালে রাঙামাটি শহরের বনরূপা এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি।

এতে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় সদস্য হাবিবুর রহমান, মো. সাব্বির, আবু বক্কর, মো. শাহজাহান, সোলায়মান উদ্দিন, পারভেজ তালুকদার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সন্তু লারমা পার্বত্যবাসীর পক্ষে চুক্তি স্বাক্ষর করলেও তিনি বর্তমানে বিদেশী এজেন্ট হয়ে কাজ করছেন। তিনি পার্বত্য জেলাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করায় চেষ্টায় লিপ্ত। ভূমি কমিশন যে আইন করা হয়েছে, তাতে এখানকার বাঙালি বিতারণের চেষ্টাই মাত্র।’

নাগরিক পরিষদ সদস্য ও জেলা জাতীয় পার্টির আহ্বায়ক পারভেজ তালুকদার বলেন, আগামী ২৩ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের যে সভা রয়েছে সেই সভার আগে ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনটি সংশোধন করতে হবে। প্রবিধান প্রনয়নে আঞ্চলিক পরিষদ থেকে যে সুপারিশমালা প্রেরণ করা হয়েছে তাও বাতিল করতে হবে। পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধন না হওয়া পর্যন্ত এর কার্যক্রম বন্ধ রাখতে হবে।

এসময় পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনে বাঙালি প্রতিনিধি রাখার দাবি জানান তিনি। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে সংগঠনটি।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে আরও ৭ জনের করোনা শনাক্ত

জুন মাসের প্রথম দিনেই রাঙামাটির কাপ্তাই উপজেলায় আরও ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার রাতে …

Leave a Reply