নীড় পাতা » পাহাড়ের সংবাদ » সদরের ১৯ কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত ও সেনা মোতায়েনের দাবি আওয়ামী লীগ’র

সদরের ১৯ কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত ও সেনা মোতায়েনের দাবি আওয়ামী লীগ’র

Sadar-UZ-02আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির ১৯ টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে দাবি করে ওইসব কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা দেয়া এবং নির্বাচনকে অবাধ,সুষ্ঠু ও প্রভাবমুক্ত নিরপেক্ষভাবে সম্পন্ন করার স্বার্থে নির্বাচনের পূর্বে এবং পরবর্তী সময়ে সেনাবাহিনী মোতায়েনসহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়েছেন আনারস প্রতীকের প্রার্থী জাকির হোসেন সেলিম এর নির্বাচনী এজেন্ট ও সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ মুছা মাতব্বর।
বৃহস্পতিবার রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও নির্বাচন কমিশনার বরাবরে দেয়া এক চিঠিতে ১৯ কেন্দ্রের তালিকা দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবি জানান তিনি।
উক্ত চিঠিতে অভিযোগ করা হয়, দশম জাতীয় সংসদ নির্বাচনে অত্র জেলার কিছু আঞ্চলিক সংগঠন অস্ত্রের মুখে সাধারন ভোটারদের ভোটাধিকার হরণ করে। প্রত্যেকটি উপজেলা নির্বাচনেও তারা ধারাবাহিকভাবে সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে এগিয়ে যাচ্ছে অভিযোগ করে এতে আরো বলা হয়, একই কায়দায় তারা আসন্ন আগামী ৩১ মার্চের রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনেও উল্লেখিত ভোটকেন্দ্রসমূহে অস্ত্রের মুখে প্রাণনাশের হুমকি দিয়ে সাধারন ভোটারদের ভোটাধিকার হরণ করে জোরপূর্বক ভোটকেন্দ্র দখলে নিয়ে একতরফাভাবে তাদের প্রার্থির পক্ষে ভোট জালিয়াতি করার হীন চক্রান্ত করছে।
আওয়ামী লীগ সমর্থিক প্রার্থীর প্রচারকাজে বাধাদান,পোস্টার ব্যানার ছিড়ে ফেলছে এবং কর্মীদের মারধরসহ প্রাণনাশের হুমকি দিয়ে এলাকা ছাড়া করছে বলেও অভিযোগ করেন তারা। তারা এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য রিটার্নিং অফিসারের প্রতি দাবি জানান।
যে ১৯ টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ দাবি করে পদক্ষেপ নেয়ার দাবি করেছে আওয়ামী লীগ,কেন্দ্রগুলো হলো-রাঙামাটি পৌরসভার ৬নং ওয়ার্ডের যোগেন্দ্র দেওয়ান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,৯নং ওয়ার্ডের কাটাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়,জীবতলির জীবতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়,হাজারমানিক নিন্ম মাধ্যমিক বিদ্যালয়,মগবান ইউনিয়নের জগনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়,বড়াদম সরকারি প্রাথমিক বিদ্যালয়,লালমোহন কার্বারিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,সাপছড়ি ইউনিয়নের সাপছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়,শুকরছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়,গুইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়,কুতুকছড়ি ইউনিয়নের বড়মহাপ্রুম উচ্চ বিদ্যালয়,দক্ষিন কুতুকছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়,তৈমিদুং জুনিয়র উচ্চ বিদ্যালয়,বন্দুকভাঙ্গা ইউনিয়নের নোয়াদম সরকারি প্রাথমিক বিদ্যালয়,কিচিং আদম সরকারি প্রাথমিক বিদ্যালয়,খারিক্ষ্যং সরকারি প্রাথমিক বিদ্যালয়, বালুখালি ইউনিয়নের কিল্লামুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,বালুখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বাদলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply