নীড় পাতা » ব্রেকিং » সগৌরবে ফের চালু লংগদু পাবলিক লাইব্রেরী

সগৌরবে ফের চালু লংগদু পাবলিক লাইব্রেরী

public-libraryরাঙামাটির লংগদুতে দীর্ঘদিন ধরে ঝিমিয়ে পড়া পাবলিক লাইব্রেরীকে নতুনভাবে পুনরায় চালু করা হয়েছে। এর ফলে হারানো গৌরব ফিরে পেলো উপজেলার সবচে বড় এবং আলোকিত পাবলিক লাইব্রেরীটি ।
বুধবার বেলা এগারোটায় লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুনভাবে সাজানো পাবলিক লাইব্রেরীটি আনুষ্ঠানিকভাবে চালু করেন।

এ উপলক্ষে উপজেলা সদরে পাবলিক লাইব্রেরীর মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিগন এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন বলেন, নি®প্রাণ পড়ে থাকা পাবলিক লাইব্রেরিটিকে সংস্কার করে নতুন আঙ্গিকে চালু করা হল। এতে এলাকার জ্ঞান পিপাসুরা তাদের মনের খোরাক নিতে পারবেন,তরুনদের জ্ঞান চর্চায় অনেক সহায়ক হবে লাইব্রেরি।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ সভাপতির বক্তব্যে বলেন, পাবলিক লাইব্রেরী হচ্ছে জ্ঞান-বিজ্ঞান চর্চার একটি মিলন মেলা। বিভিন্ন কারণে অতীতে দীর্ঘ একযুগ ধরে এই পাবলিক লাইব্রেরীরর কার্যক্রম অকেজো হয়ে পড়েছিলো। এটা দেখে আমার কাছে অত্যন্ত খারাপ লেগেছে। তাই নতুন আঙ্গিকে পাবলিক লাইব্রেরীটি চালু করার উদ্যোগ নিয়েছি। এতে এলাকার ছাত্রছাত্রীরা ও শিক্ষিত লোকজন এখানে তাদের জ্ঞান চর্চা করতে পারবেন।

এদিকে দীর্ঘদিন ধরে অবহেলায় পড়ে থাকা পাবলিক লাইব্রেরীটি আবার জেগে উঠায় খুশি উপজেলাবাসি।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply