নীড় পাতা » পৌরসভা নির্বাচন ২০১৫ » সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

পৌরসভা নির্বাচনে বান্দরবান ও লামা পৌরসভায় প্রার্থী বাছাইয়ে ঝড়ে পড়েনি কোনো প্রার্থী। শনিবার রিটানিং অফিসারের কার্যালয়ে প্রার্থী যাচাই-বাছাই সভায় মনোনয়নপত্র সংগ্রহকারী ৬ মেয়র প্রার্থী এবং ৮০ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে গৃহীত হয়।

সকালে জেলা প্রশাসক কার্যালয় মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটানিং অফিসার আবু জাফরের সভাপতিত্বে সভায় বান্দরবান পৌরসভার ৩ জন মেয়র প্রার্থী, ৩০ জন কাউন্সিলর এবং ৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

অপরদিকে লামায় উপজেলা নির্বাচন অফিসের মিলনায়তনে জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার শফিকুর রহমানের সভাপতিত্বে সভায় ৩ জন মেয়র, ২৯ জন কাউন্সিলর এবং ১৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। মনোনয়নপত্রের বৈধতা পেলেন বান্দরবান পৌরসভায় বর্তমান মেয়র ও বিএনপির দলীয় প্রার্থী মোহাম্মদ জাবেদ রেজা (ধানের শীষ)। আওয়ামীলীগের প্রার্থী মো: ইসলাম বেবী (নৌকা) এবং জাতীয়পার্টির দলীয় প্রার্থী মিজানুর রহমান বিপ্লব (লাঙ্গল)। এছাড়াও নয়টি ওয়ার্ডের মনোনয়নপত্র সংগ্রহকারী ৩০ কাউন্সিলর এবং ৮ সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী।

অপরদিকে লামা পৌরসভায় মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বৈধতা পেয়েছেন বর্তমান মেয়র ও বিএনপি দলীয় মেয়র প্রার্থী আমির হোসেন (ধানেরশীষ)। আওয়ামীলীগের দলীয় প্রার্থী জহিরুল ইসলাম (নৌকা) এবং জাতীয় গনতান্ত্রিক পার্টির প্রার্থী মোহাম্মদ ফরিদ উদ্দিন (সাইকেল)। এছাড়াও ২৯ জন কাউন্সিলর এবং ১৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্রও বৈধ হিসেবে গৃহীত হয়েছে সভায়।

বিষয়টি নিশ্চিত করে জেলা রিটার্নিং অফিসার আবু জাফর ও লামা উপজেলা রিটার্নিং অফিসার শফিকুর রহমান জানান, প্রার্থীদের যাচাই-বাছাইয়ের কাজ শান্তিপূর্নভাবে শেষ হয়েছে। দুটি পৌরসভায় ৬ জন মেয়র প্রার্থীর সকলেই বৈধতা পেয়েছে। এছাড়াও ৫৮ জন কাউন্সিলর এবং ২১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র গৃহীত হয়েছে। তবে বান্দরবান পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সুকুমার মল্লিকের কাগজপত্রের ত্রুটি থাকায় তাকে রোববার দুপুরে একটার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে রিটানিং অফিসারের কাছে জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন বান্দরবান পৌরসভায় মেয়র পদে ৩ জন, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী। এছাড়া লামা পৌরসভায় মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply