নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘সকলকে ঐক্যবদ্ধ হয়ে পার্বত্য চট্টগ্রামের সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করতে হবে’

‘সকলকে ঐক্যবদ্ধ হয়ে পার্বত্য চট্টগ্রামের সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করতে হবে’

DSC02926‘পার্বত্য এলাকার সকল জনসাধারনকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করতে হবে। পার্বত্যাঞ্চলের সকল মানুষের মাঝে ভ্রাতৃত্ববোধ ও শান্তি প্রতিষ্ঠা করতে হবে।’
শনিবার রাঙামাটিতে ৪৩ তম জাতীয় সমবায় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এসব কথা বলেন।

শনিবার সকাল ১০ টায় জেলা প্রশাসন,পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমবায় কার্যালয়ের যৌথ উদ্যেগে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা জামান এর সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতি: পরিচালক পবন চাকমা ও জেলা সমবায় কর্মকর্তা মঙ্গল কুমার চাকমা।

সভায় তিন পার্বত্য জেলার দায়িত্বপ্রাপ্ত মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু আরো বলেন,সমবায় সমিতির সমিতির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামকে উন্নয়নের মডেল হিসেবে গড়ে তোলা হবে। তিনি সভায় সমবায় সমিতিতে নারীদেরকে সম্পৃক্ত করার কথা বলেন।

এমপি চিনু বলেন, দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে দেশের অর্ধেক অংশ নারী। নারীদেরকে দেশের এবং সমাজের উ্ন্নয়ন মুখী কাজে লাগাতে পারলে উন্নয়নের সুফলতা পাওয়া যাবে। সভায় চিনু আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকার দেশে দারিদ্রতার হার ২৬ শতাংশের নিচে কমিয়ে এনেছে এ সফলতা হচ্ছে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা। আগামী ২০১৯ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, রাঙামাটি করাতকল শ্রমিক সমিতির সাধারন সম্পাদক আব্দুল হাই খোকন,রাঙামাটি সেলুন মালিক সমিতির সভাপতি মৃনাল চৌধুরী।

এর আগে জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে একটি বর্নাঢ্য র‌্যালী রাঙামাটি জেলা প্রশাসক চত্বর থেকে শুরু হয়ে রাঙামাটি শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply