নীড় পাতা » খাগড়াছড়ি » সকলকে ঐক্যবদ্ধ করেই উন্নয়ন কাজ করবেন নবকমল চাকমা

সকলকে ঐক্যবদ্ধ করেই উন্নয়ন কাজ করবেন নবকমল চাকমা

Dig-woman-voterখাগড়াছড়ির দীঘিনালায় কোন অপ্রতিকর ঘটনা ছাড়াই অনুষ্ঠিত হয়েছে শান্তিপূর্ণ নির্বাচন। নির্বাচনে উপজেলার ২৫টি ভোট কেন্দ্রে মহিলা ভোটারদের উপস্থিতি বেশি। সকাল থেকে দূর্গম এলাকা গুলো থেকে নারী ভোট কেন্দ্রে চলে আসেন। উপজেলার ভোট গ্রহনের গড় হার ৭১ শতাংশ। নির্বাচন নিয়ে প্রার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। নব নির্বাচিত চেয়ারম্যানকে সকল প্রকার সহযোগীতা করার আশ্বাস দিয়েছেন নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী। শান্তি,সম্প্রীতি ও সকল সম্প্রদায়ের ঐক্য গড়ে তোলার লক্ষ্যে সর্বপ্রথম কাজ করবেন বলে জানিয়েছেন নব নির্বাচিত চেয়ারম্যান(ইউপিডিএফ)সমর্থীত নবকোমল চাকমা।
দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে ৬৫ হাজার ৮৭৩ জন ভোটারের মধ্যে ৪৭ হাজার ৯৩ জন ভোটার ভোট দেন। উপজেলার ২৫টি ভোট কেন্দ্রে ভোটের গড় হার ৭১ শতাংশ। নির্বাচনে ইউপিডিএফ সমর্থীত প্রার্থী নবকোমল চাকমা পেয়েছেন ১২ হাজার ৮১২ ভোট তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ সমর্থীত মোহাম্মদ কাশেম পেয়েছে ১০ হাজার ৪৫৩ ভোট। ২ হাজার ৩৫৯ ভোট পেয়ে নবকোমল চাকমা বে-সরকারি ভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। মহিলা ভাইস চেয়ারম্যান পদেজেএসএস(এম.এন লারমা)সমর্থীত প্রার্থী গোপাদেবী চাকমা ১৭ হাজার ৩৬০ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকতম প্রতিদ্বন্দ্বি ইউপিডিএফ সমর্থীত সোনালী চাকমা পেয়েছেন ১৫ হাজার ২২২ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সুসময় চাকমা ১৬ হাজার ৮৫২ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি’র বিদ্রোহী প্রার্থী আব্দুর রহমান পেয়েছেন ১২ হাজার ৯৩৯ ভোট। নির্বাচনে পাঁচজন চেয়ারম্যান প্রার্থী ও একজন পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত হারানোর সম্ভাবনা রয়েছে।
নব নির্বাচিত চেয়ারম্যান নবকোমল চাকমা বলেন,নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। আমার সর্বপ্রথম কাজ হবে এলাকার শান্তি,সম্প্রীতি ও ঐক্য। জাতি,ধর্ম,বর্ণ, ও দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ করে এলাকার উন্নয়নের কাজ করা। আমার দায়ীত্বপালনকালীন সময়ে উন্নয়নে কোন বৈষম্য থাকবে না।
প্রতিদ্বন্দ্বি প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোহাম্মদ কাশেম বলেন,যিনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি একজন ভালো মানুষ। এলাকার উন্নয়ন,শান্তি,সম্প্রীতির জন্য নব নির্বাচিত চেয়ারম্যান আমি সকল সহযোগীতা করে যাবো।
দীঘিনালা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো বলেন,নির্বাচন শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল অন্যান্য নির্বাচনের চেয়ে অনেক বেশি।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় ঘরবন্দি মানুষকে ত্রাণ সহায়তা

খাগড়াছড়ির দীঘিনালায় দুর্গম এলাকায় লকডাউনে ঘরবন্দি দরিদ্র অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে সেনাবাহিনী। শুক্রবার …

Leave a Reply