নীড় পাতা » ব্রেকিং » সংগ্রহে থাকা দুর্লভ ছবি স্থান পেল মুক্তিযুদ্ধ কর্নারে

রাঙামাটি সরকারি কলেজের আয়োজন

সংগ্রহে থাকা দুর্লভ ছবি স্থান পেল মুক্তিযুদ্ধ কর্নারে

পার্বত্য চট্টগ্রামের প্রাচীন ও ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ রাঙামাটি সরকারি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুক্ত কর্নার’ উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে কলেজের গ্রন্থাগার ভবনে প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দিন। এসময় কলেজের উপাধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম খলিলসহ বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

জাতির জনকের জন্মশতবার্ষিকীর এই আয়োজনে কলেজের সংগ্রহে থাকা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকালীন সময়ের বিভিন্ন দুর্লভ ছবি কর্নারে স্থান পেয়েছে। আয়োজকরা বলছেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকালীন সময়ের এসব ছবি প্রদর্শনের মাধ্যমে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সর্ম্পকে আরও নিবিড়ভাবে জানতে পারবে এবং দেশপ্রেমিক হয়ে উঠবে।

এদিন সকালে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধনের পর কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গণে স্বতঃস্ফূর্তভাবে এসব দুর্লভ ছবি প্রদর্শন করেছেন। শিক্ষার্থীরা জানান, জাতির জনকের জন্মবার্ষিকীতে দেশজুড়ে নানা আয়োজন চলছে। রাঙামাটি সরকারি কলেজের এই আয়োজন অনেকটাই ব্যতিক্রমী। এখনো অনেকেই মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানেন না। আমরা এই আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু তথা একজন সত্যিকারের দেশপ্রেমিককে আরও বিশদভাবে জানলাম।

এমন আয়োজন প্রসঙ্গে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দিন জানিয়েছেন, ‘মুজিববর্ষে দেশজুড়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরকারিভাবে এমন আয়োজনের নির্দেশনা রয়েছে। রাঙামাটি সরকারি কলেজ আগে অনেকটা পিছিয়ে থাকলেও এখন আর পিছিয়ে নেই। কলেজের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারে আমরা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর বিভিন্ন সময়কার দুর্লভ ছবি প্রদর্শনের চেষ্টা করেছি। আগামীতে কিভাবে এই আয়োজন আরও বড় পরিসরে করা যায় আমরা সেই চেষ্টাই করব।’

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply