নীড় পাতা » পাহাড়ের সংবাদ » শ্রদ্ধা-ভালোবাসায় হাজী আবুল হাছান’কে স্মরণ

শ্রদ্ধা-ভালোবাসায় হাজী আবুল হাছান’কে স্মরণ

TAYOBIA-PICপরম শ্রদ্ধা আর অকৃত্রিম ভালোবাসায় স্মরণ করা হলো শহরের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান তৈয়বিয়া আইডিয়াল স্কুল’র অন্যতম প্রতিষ্ঠাতা হাজী আবুল হাছান সওদাগরকে। গাউছিয়া কমিটি বাংলাদেশ রাঙ্গামাটি জেলার প্রতিষ্ঠাতা সভাপতিও ছিলেন নিরহংকার ও সাদাসিধে এ মানুষটি। ব্যবসায়ী হিসেবেও তার ছিলো সুখ্যাতি।
বৃহস্পতিবার সকালে তৈয়বিয়া আইডিয়াল স্কুল মিলনায়তনেস্কুলের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক, পরিচালনা কমিটি ও শুভাকাক্সক্ষীরা স্মরন করলেন এ দাতা ব্যক্তিত্বকে।

স্মরণ সভার শুরুতে স্কুলের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ এম এ মুস্তফা হেজাজী বলেন, আলহাজ্ব আবুল হাছান চৌধুরী একজন নিভৃতচারী মানুষ। যিনি সমাজ ও মানুষের কল্যানে কাজ করে গেছেন অকৃত্রিম আন্তরিকতায়। কিন্তু প্রতিদান চাননি কখনো।

মাত্র এক দশকে এ স্কুল আস্থাভাজন ও নির্ভরযোগ্য শিক্ষা প্রতিষ্ঠানে এখানকার অভিভাবকদের হৃদয়ে স্থান করে নিয়েছে। আর এ সবই সম্ভব হয়েছে আলহাজ্ব আবুল হাছান চৌধুরীর সেদিনকার সহযোগিতার কারণে।

স্কুল পরিচালনা কমিটির সহ-সভাপতি হাজী জানে আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা গাউছিয়া কমিটির সহসাংগঠনিক সম্পাদক মাওলানা শফিউল আলম আলম আল-ক্বাদেরী,বক্তব্য রাখেন অভিভাবক আবু জাফর, গাউছিয়া কমিটির পক্ষে শহীদুল ইসলাম। স্কুলের সহকারী শিক্ষক মোঃ মনসুর আলী ও শাকিলা আকতারের পরিচালনায় বক্তব্য রাখেন আলহাজ্ব আবুল হাছান চৌধুরীর ছেলে ও স্কুলের বর্তমান অধ্যক্ষ মোঃ আখতার হোসেন চৌধুরী। বক্তব্য রাখেন স্কুলের উপাধ্যক্ষ মোঃ আলমগীর, সহকারী শিক্ষক হাফেজ ক্বারী মুহাম্মদ ইব্রাহিম ক্বাদেরী, তাসনুভা, সুচিত্রা দেব।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply